Advertisement
১২ অক্টোবর ২০২৪
T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে চোট পাওয়ার অভিনয় করেছিলেন, স্বীকার করে নিলেন পন্থ

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সত্যিই চোট পাওয়ার অভিনয় করেছিলেন ভারতীয় উইকেটরক্ষক। নিজেই সে কথা স্বীকার করে নিলেন ঋষভ পন্থ।

rishabh pant

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ১৫:২৭
Share: Save:

কিছু দিন আগে রোহিত শর্মা ফাঁস করে দিয়েছিলেন ঋষভ পন্থের অভিনয়ের কথা। টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সত্যিই চোট পাওয়ার অভিনয় করেছিলেন ভারতীয় উইকেটরক্ষক। নিজেই সে কথা স্বীকার করে নিলেন পন্থ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে প্রথমে ব্যাট করে ভারত ১৭৬ রান করেছিল। বিরাট কোহলি করেছিলেন ৭৬ রান। দক্ষিণ আফ্রিকা ব্যাট করতে নেমে একটা সময় বাকি ছিল ৩০ বলে ৩০ রান। মনে হচ্ছিল প্রোটিয়াবাহিনী হয়তো জিতেই যাবে। তেমনই একটা সময় হঠাৎ হাঁটু ধরে মাঠের মধ্যে বসে পড়েন পন্থ। ফিজিয়ো আসেন। শুশ্রূষা করা হয় ভারতীয় উইকেটরক্ষকের। তার পর আবার খেলা শুরু হয়। কিন্তু ওই কিছু ক্ষণের খেলা বন্ধ থাকা দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের মনঃসংযোগে ব্যাঘাত ঘটানোর জন্য যথেষ্ট ছিল। ভারত শেষ পর্যন্ত বিশ্বকাপ জিতে নেয়।

এক অনুষ্ঠানে পন্থ বলেন, “ওই ঘটনা ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিল। ২-৩ ওভারে প্রচুর রান তুলে নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। তাই মনে হয়েছিল কিছু করা দরকার। আর বিশ্বকাপের থেকে বড় মঞ্চ কোথায়? তাই ফিজিয়ো আসার পর আমি তাকে বলছিলাম সময় নিয়ে কাজ করতে। আমাকে জিজ্ঞেস করে, ঠিক আছি কি না। আমি বলি, অভিনয় করছি। এই রকম ম্যাচে কখনও কখনও এইগুলো প্রয়োজন হয়। কখনও কাজে লাগে, কখনও লাগে না। আর এমন ম্যাচে যদি পরিকল্পনা কাজে লেগে যায়, তার থেকে ভাল আর কী হতে পারে?”

কপিল শর্মার অনুষ্ঠানে গিয়ে রোহিত এই ঘটনার কথা উল্লেখ করেছিলেন। অধিনায়ক জানিয়েছিলেন, পন্থের অভিনয় খেলার গতিতে লাগাম পরিয়েছিল। যা সাহায্য করেছিল ভারতকে।

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Rishabh Pant Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE