Advertisement
১২ অক্টোবর ২০২৪
Sourav Ganguly

অস্ট্রেলিয়া সিরিজ়ে সৌরভের বাজি কে? রোহিত-বিরাট নয়, অন্য এক ক্রিকেটারের উপর ভরসা দাদার

ঘরের মাঠে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তিনটি টেস্ট খেলবে ভারত। বছরের শেষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে পাঁচটি টেস্ট। সেই বর্ডার-গাওস্কর ট্রফিতে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাজি ঋষভ পন্থ।

Sourav Ganguly

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ১২:৫৭
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার পথে ভারতের সামনে বাকি আর আটটি টেস্ট। তার মধ্যে ঘরের মাঠে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তিনটি টেস্ট খেলবে ভারত। বছরের শেষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে পাঁচটি টেস্ট। সেই বর্ডার-গাওস্কর ট্রফিতে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাজি ঋষভ পন্থ।

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ। সেই দলের অধিনায়ক পন্থ। গাড়ি দুর্ঘটনার পর চোট সারিয়ে ভারতের টেস্ট দলে ফিরেছেন তিনি। ৬৩৪ দিন পর লাল বলের ক্রিকেটে খেলতে দেখা গেল পন্থকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও তিনি ভাল খেলতে পারবেন বলে মনে করছেন সৌরভ। ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, “পন্থ টেস্টে দুর্দান্ত ক্রিকেটার। বর্ডার-গাওস্কর ট্রফিতে ভারতের সেরা ক্রিকেটার হতে পারে ও।” সৌরভ সেই সঙ্গে মনে করিয়ে দিয়েছেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার পথে খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে ভারতের অস্ট্রেলিয়া সফর।

অস্ট্রেলিয়ার ক্রিকেটারেরাও পন্থকে নিয়ে চিন্তিত। সম্প্রচারকারী সংস্থার পক্ষ থেকে একটি ভিডিয়ো করা হয়। সেখানে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের জিজ্ঞাসা করা হয় ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবেচেয়ে বেশি স্লেজ কে করেন? সব ক্রিকেটার একসঙ্গে পন্থের নাম নেন। পন্থ যদিও বলছেন, “আমি তো ভালবেসে স্লেজ করি। মজা পাই স্লেজ করতে। কাউকে লক্ষ্য করে, ব্যক্তিগত আক্রমণ করি না।” পন্থ জানিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীও তাঁর সঙ্গে আলাপ হওয়ার পর বলেছিলেন, “তুমিই যে স্লেজ করো!”

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তন হয় পন্থের। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দলে রয়েছেন তিনি। সেই সঙ্গে দ্বিতীয় উইকেটরক্ষক হিসাবে দলে রয়েছেন ধ্রুব জুরেল।

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Rishabh Pant Border-Gavaskar Trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE