Advertisement
২৫ অক্টোবর ২০২৪
Cricket Australia

সাত ব্যাটার ০, শেষ ৮ উইকেট পড়ল ১ রানে! ১০০ ওভারের ম্যাচ শেষ ২৮.৪ ওভারেই

তাসের ঘরের মতো ভেঙে পড়ল ব্যাটিং লাইন আপ। শেষ আট উইকেট পড়ল ১ রানে। দলের শেষ আট ব্যাটারের মোট রান ১। এমন ব্যাটিং বিপর্যয়ের সাক্ষী রইল অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ১৬:২০
Share: Save:

মাত্র ১ রানে পড়ল ৮ উইকেট। সেই ১ রানও এল অতিরিক্ত হিসাবে। শেষ আট ব্যাটারের মধ্যে এক জন শুধু ১ রান করতে পেরেছেন। স্কোরবোর্ডে শেষ সাত ব্যাটারের নামের পাশে লেখা শূন্য। এমনই ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে ৫০ ওভারের একটি ম্যাচে। মোট খেলা হল ২৮.৪ ওভার।

মুখোমুখি হয়েছিল ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া এবং তাসমানিয়া। জাতীয় দলের হয়ে খেলা একাধিক ক্রিকেটার ছিলেন মাঠে। ক্রিকেটপ্রেমীরা ভাল লড়াই দেখার আশায় ছিলেন। কিন্তু ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ব্যাটারেরা হতাশ করলেন।

প্রথমে ব্যাট করে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া। এক সময় ১৫.৩ ওভারে তাদের রান ছিল ২ উইকেটে ৫২। ১৬তম ওভারের চতুর্থ বলে আউট হন ক্যামেরন ব্যানক্রফ্ট (১৪)। তার পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ইনিংস। একের পর এর সাজঘরে ফিরে যান জশ ইংলিস, অ্যাস্টন টার্নার, কুপার কোনোলি, হিলটন কার্টওয়েট, অ্যাস্টন আগার, ঝেই রিচার্ডসন, জোয়েল প্যারিস এবং ল্যান্স মরিস। শুধু ইংলিস ১ রান করেন। মরিস কোনও রান করতে না পারলেও অপরাজিত থাকেন। বাকিরা সকলে আউট হন শূন্য রানে। ২০.১ ওভারে শেষ হয় তাদের ইনিংস।

তাসমানিয়ার দুই বোলার বিউ ওয়েবস্টার এবং বিলি স্ট্যানলেকের বলের সামনে দাঁড়াতেই পারেননি ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার ব্যাটারেরা। বিশেষ করে ওয়েবস্টারকে একের পর এক ব্যাটার উইকেট দিয়েছেন। তিনি ৬ উইকেট নিয়েছেন ১৭ রান দিয়ে। স্ট্যানলেকের ৩ উইকেট ১২ রানে। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ রান ওপেনার ডি’আর্কি শর্টের ২২। আর এক ওপেনার অ্যারন হার্ডি করেন ৭ রান।

জয়ের ব্যাট করতে নেমে ৮.৩ ওভারে ৩ উইকেটে ৫৫ রান করে তাসমানিয়া। ওপেনার মাইকেল আওয়েন করেন ১৭ বলে ২৯। এ ছাড়া ভাল বলার মতো রান ম্যাথু ওয়েডের অপরাজিত ২১। কম রানের (৫৪) লক্ষ্য তাড়া করতে নেমেও ব্যর্থ হন ওপেনার ক্যালেব জিওয়েল (৩) এবং অধিনায়ক জর্ডন সিল্ক (১)। ১০ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার প্যারিস।

অন্য বিষয়গুলি:

Cricket Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE