Advertisement
০৫ অক্টোবর ২০২৪
West Indies

আবার দেশ বনাম টি২০ লিগ? শ্রীলঙ্কা সিরিজ থেকে নাম তুলে নিলেন রাসেল, পুরানেরা

কোচ ড্যারেন স্যামি এবং নতুন নির্বাচন কমিটি ওপেনিং ব্যাটার এভিন লুইস এবং ব্র্যান্ডন কিংকে দলে নেওয়া হয়েছে। প্রথম বার দলে ডাক পেয়েছেন বোলিং অলরাউন্ডার টেরান্স হিন্ডস এবং শামার স্প্রিঙ্গার।

Andre Russell

আন্দ্রে রাসেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ১৬:০৯
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিনিয়র ক্রিকেটারদের পাবে না ওয়েস্ট ইন্ডিজ়। আন্দ্রে রাসেল, নিকোলাস পুরান, আকিল হোসেইন এবং শিমরন হেটমায়ার ব্যক্তিগত কারণে খেলবেন না বলে জানিয়েছেন। দেশের জার্সিতে আবার খেলতে রাজি নন ক্যারিবিয়ান ক্রিকেটারেরা। বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগ খেলার জন্যই কি এমন সিদ্ধান্ত? কোচ যদিও মানছেন না।

কোচ ড্যারেন স্যামি এবং নতুন নির্বাচন কমিটি ওপেনিং ব্যাটার এভিন লুইস এবং ব্র্যান্ডন কিংকে দলে নেওয়া হয়েছে। প্রথম বার দলে ডাক পেয়েছেন বোলিং অলরাউন্ডার টেরান্স হিন্ডস এবং শামার স্প্রিঙ্গার। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই প্রথম বার টি-টোয়েন্টি দলে ফিরলেন লুইস। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে চোট পেয়েছিলেন কিং। তিনিও চোট সারিয়ে দলে ফিরেছেন।

অধিনায়ক হিসাবে থাকছেন রভমান পাওয়েলই। সহ-অধিনায়ক রাখা হয়েছে রস্টন চেজ়কে। স্যামি বলেন, “শ্রীলঙ্কা সফরে আমাদের দলের গভীরতার পরীক্ষা হবে। সিনিয়র ক্রিকেটারেরা নেই। জুনিয়রদের কাছে সুযোগ নিজেদের প্রমাণ করার। সিনিয়রদের বিশ্রাম দেওয়া হয়েছে। আমি বিশ্বাস করি দল ভাল খেলবে শ্রীলঙ্কার বিরুদ্ধে।”

দক্ষিণ আফ্রিকাকে ৩-০ হারিয়ে ক্রমতালিকায় তিন নম্বরে উঠে এসেছে ওয়েস্ট ইন্ডিজ়। শ্রীলঙ্কা সফরে টি-টোয়েন্টি এবং এক দিনের ম্যাচ খেলবে তারা। ১০ অক্টোবর থেকে শুরু হবে সেই সিরিজ়। চলবে ২৭ অক্টোবর পর্যন্ত। এক দিনের ক্রিকেটে দলকে নেতৃত্ব দেবেন শাই হোপ। সহ-অধিনায়ক আলজারি জোসেফ।

টি-টোয়েন্টি দল: রভমন পাওয়েল (অধিনায়ক), রস্টন চেজ় (সহ-অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, অ্যালিক অ্যাথানেজ়, আন্দ্রে ফ্লেচার, টেরান্স হিন্ডস, শাই হোপ, আলজারি জোসেফ, শামার জোসেফ, ব্র্যান্ডন কিং, এভিন লুইস, গুডাকেশ মোতি, শেরফানে রাদারফোর্ড, রোমারিয়ো শেফার্ড এবং শামার স্প্রিঙ্গার।

এক দিনের দল: শাই হোপ (অধিনায়ক), আলজারি জোসেফ (সহ-অধিনায়ক), জুয়েল অ্যান্ড্রু, অ্যালিক অ্যাথানেজ, কেসি কার্টি, রস্টন চেজ, ম্যাথু ফোর্ডে, শামার জোসেফ, ব্র্যান্ডন কিং, এভিন লুইস, গুডাকেশ মোতি, শেরফানে রাদারফোর্ড, জেডন সিলস, রোমারিয়ো শেফার্ড এবং হেডেন ওয়ালস জুনিয়র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Indies Nicholas Pooran Andre Russell
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE