Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
mark wood

এক বছরের ছেলেকে কোলে নেওয়া বারণ! চোট সারাতে ইংল্যান্ডের বোলার উডকে নির্দেশ চিকিৎসকের

উডের ডান কনুইয়ে চোট। ইংল্যান্ডের বোলিং আক্রমণের অন্যতম শক্তি উড। কিন্তু এই বছর তাঁর আর খেলার সম্ভাবনা নেই। ডান হাতে ভারী কিছু তোলা বারণ তাঁর।

mark wood

মার্ক উড। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪৬
Share: Save:

ইংল্যান্ডের অন্যতম অভিজ্ঞ বোলার মার্ক উড। ৩৪ বছরের এই পেসার গত বছর দ্বিতীয় বার বাবা হয়েছেন। কিন্তু এক বছরের ছোট ছেলেকে কোলে নেওয়া বারণ। কারণ উডের ডান কনুইয়ে চোট। চিকিৎসক তাঁকে বলে দিয়েছেন ছেলেকে এখন কোলে নেওয়া যাবে না।

ইংল্যান্ডের বোলিং আক্রমণের অন্যতম শক্তি উড। কিন্তু এই বছর তাঁর আর খেলার সম্ভাবনা নেই। ডান হাতে ভারী কিছু তোলা বারণ তাঁর। উড ৩৭টি টেস্ট খেলেছেন। নিয়েছেন ১১৯টি উইকেট। বিবিসিকে দেওয়া সাক্ষাৎকারে উড বলেন, “ডান হাত দিয়ে প্রায় কিছুই করতে পারছি না। সন্তানদের কোলে নিতেও নিষেধ করা হয়েছে। সব কিছুই বাঁ হাত দিয়ে করছি।”

গত মাসে শ্রীলঙ্কা বনাম ইংল্যান্ড টেস্টে উডের চোটের কথা জানা যায়। কুঁচকির চোটের জন্য খেলতে পারছিলেন না। সেই সময় বিভিন্ন স্ক্যান করার সময় কনুইয়ের চোটের কথা জানা যায়। চিকিৎসকেরা তখন পরীক্ষা শুরু করেন। সেখানেই বোঝা যায় তাঁর চোট গুরুতর।

উড বলেন, “অদ্ভুত একটা চোট। কুঁচকিতে চোট ছিল। স্ক্যান করাতে গিয়ে কনুইয়ে চোটের কথা জানতে পারি। কনুইয়ে বোলারদের চোট লাগতেই থাকে। ভেবেছিলাম ইঞ্জেকশন নিলেই ঠিক হয়ে যাবে। কিন্তু হারে চোট দেখা যায়। আমি মনে হয় সেই চোট নিয়েই খেলেছিলাম।”

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে আগামী বছরের শুরুতে আবার উডকে পাওয়া যেতে পারে। ভারতের বিরুদ্ধে সাদা বলের সিরিজ় খেলবে ইংল্যান্ড। তাছাড়া চ্যাম্পিয়ন্স ট্রফি রয়েছে। সেখানে উডকে খেলাতে চাইবে ইসিবি।

২০১৮ সালে বিয়ে করেন উড। তাঁর এবং স্ত্রী সারার দুই সন্তান। গত বছর আইপিএলের সময় দ্বিতীয় সন্তানের জন্ম হয়। সেই সময় দেশে ফিরে গিয়েছিলেন উড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mark wood ECB england cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE