Advertisement
১৭ অক্টোবর ২০২৪
Virat Kohli

কোহলির শূন্য মেলাল ইডেন-চিন্নাস্বামীকে, সাত বছর আগে ৪৯ অল আউটের পর ৪৬-এর লজ্জার সাক্ষী বিরাট

সাত বছর আগের ইডেন গার্ডেন্সের সঙ্গে মিলে গেল বৃহস্পতিবার চিন্নাস্বামী স্টেডিয়াম। সে বার আরসিবি অলআউট হয়েছিল ৪৯ রানে। এ বার ভারত অলআউট ৪৬ রানে। দু’টি ক্ষেত্রেই কোহলির অবদান শূন্য।

cricket

(বাঁ দিকে) ৪৯ অলআউটের ম্যাচে বিরাট কোহলি। ৪৬ অলআউটের ম্যাচে বিরাট কোহলি (ডান দিকে)। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ১৬:১১
Share: Save:

সাত বছর আগের কথা। আইপিএলের ইডেন গার্ডেন্স দেখেছিল অভাবনীয় দৃশ্য। কেকেআরের বিরুদ্ধে ১৩২ রান তাড়া করতে নেমে আরসিবি-র একের পর এক ব্যাটার সাজঘর থেকে বেরোচ্ছিলেন এবং ফিরে যাচ্ছিলেন।

বৃহস্পতিবারের চিন্নাস্বামীতে দেখা গেল একই জিনিস। তবে এ বার আইপিএল নয়, টেস্ট ম্যাচ। দলটার নামও আরসিবি নয়, ভারত। তবে সে দিনের আইপিএলের সঙ্গে এ দিনের টেস্ট মিলে গেল। এক জন ক্রিকেটার সেই দুটো দিনেরই সাক্ষী। তিনি বিরাট কোহলি।

সাত বছর আগে আইপিএলে ইডেনে কেকেআরের বিরুদ্ধে খেলতে নেমেছিল আরসিবি। স্কোরবোর্ডে খুব বেশি রান তুলতে পারেনি কেকেআর। মাত্র ১৩১। সুনীল নারাইনের ৩৪ রান বাদে বলার মতো সাফল্য পাননি কেউ। অনেকেই ধরে নিয়েছিলেন কেকেআর ঘরের মাঠে সহজেই হেরে যাবে।

তা তো হয়ইনি। উল্টে যে লজ্জার নজির তারা সে দিন তৈরি করেছিল তা আজও কেউ ‘ভাঙতে’ পারেনি। ব্যাট করতে নেমে আরও শোচনীয় অবস্থায় মুখোমুখি হয় আরসিবি। নাথান কুল্টার-নাইল, কলিন ডি গ্র্যান্ডহোম এবং ক্রিস ওকসের দাপটে ৪৯ রানে শেষ হয়ে যায় তারা। সে দিন বিরাট কোহলি প্রথম বলেই শূন্য রানে আউট হয়েছিলেন। এ দিনও তিনি শূন্য করেছেন। তবে ন’টি বল খেলেছেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE