Advertisement
১৭ অক্টোবর ২০২৪
New Zealand tour of India 2024

ভারতের কাটা ঘায়ে নুনের ছিটে অস্ট্রেলিয়া, ভনের! চার বছর আগের ৩৬ অলআউটের খোঁচা কামিন্সের দেশের

দেশের মাটিতে ৪৬ রানে অলআউট হয়ে গিয়েছে ভারত। সেই ঘটনার পরেই খোঁচা দিল ক্রিকেট অস্ট্রেলিয়া। অ্যাডিলেডের ৩৬ অলআউট নিয়ে ভারতকে কটাক্ষ করেছে তারা। যোগ দিয়েছেন মাইকেল ভনও।

cricket

ফিরছেন পন্থ (ডান দিকে)। উল্লাস নিউ জ়িল্যান্ডের ক্রিকেটারদের। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ১৫:১৫
Share: Save:

দেশের মাটিতে ৪৬ রানে অলআউট হয়ে গিয়েছে ভারত। বৃহস্পতিবার নিউ জ়‌িল্যান্ডের বিরুদ্ধে লজ্জার নজির তৈরি করেছে তারা। সেই ঘটনার পরেই খোঁচা দিল ক্রিকেট অস্ট্রেলিয়া। অ্যাডিলেডের ৩৬ অলআউট নিয়ে ভারতকে কটাক্ষ করেছে তারা। যোগ দিয়েছেন মাইকেল ভনও।

ভারতের ইনিংস শেষ হতেই অস্ট্রেলিয়ার সমাজমাধ্যমে একটি পোস্ট করা হয়। তিন বছর আগে অ্যাডিলেডে দিন-রাতের টেস্টে ৩৬ রানে অলআউট হয়ে গিয়েছিল ভারত। সেই টেস্টের ভিডিয়ো দেওয়া হয়েছে। সঙ্গে লেখা হয়েছে, “৪৬ রানে অলআউট যাওয়ার অর্থ কি ৩৬ রানে অলআউট হয়ে যাওয়াই?’ বোঝাই গিয়েছে ভারতকে খোঁচা দেওয়ার জন্যই এই পোস্ট করা হয়েছে।

ভারতকে কটাক্ষ করার সুযোগ ছাড়েননি মাইকেল ভনও। ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার এমনিতেই ভারতের বিরুদ্ধে নানা সময়ে নানা কথা বলে থাকেন। অতীতেও ভারতের প্রাক্তন ক্রিকেটারদের সঙ্গে ঝগড়া হয়েছে তাঁর।

সেই ভনও খোঁচা দিয়েছেন ৩৬ রানে শেষ হয়ে যাওয়া নিয়ে। সমাজমাধ্যমে লিখেছেন, “ভারতের সমর্থকদের বলছি, আপনারা ভাল দিকটাও দেখুন। অন্তত ৩৬ রানটা তো পেরিয়ে গিয়েছেন।” সঙ্গে দু’টি ইমোজিও পোস্ট করেছেন ভন।

বৃহস্পতিবার বেঙ্গালুরুতে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ধসে পড়েছে ভারতের ব্যাটিং। ম্যাট হেনরি এবং টিম সাউদির সামনে কোনও ব্যাটারই দাঁড়াতে পারেননি। পাঁচ জন শূন্য রানে আউট হয়েছেন। ৩১.২ ওভারে ৪৬ রানে শেষ হয়ে গিয়েছে ভারত। দেশের মাটিতে যা তাদের সর্বনিম্ন রান।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE