Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Virat Kohli and Gautam Gambhir

বাংলাদেশ সিরিজ়ের আগে আবার আলোচনায় গম্ভীর- কোহলি সম্পর্ক, ঝামেলা কি আছে, জানালেন চাওলা

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়‌ শুরু হতে চলেছে কিছু দিন পরেই। তার আগে ফের গৌতম গম্ভীরের সঙ্গে বিরাট কোহলির সম্পর্ক নিয়ে আলোচনা শুরু হয়েছে। তবে পীযূষ চাওলা সাফ জানিয়েছেন, গম্ভীর-কোহলির মধ্যে কোনও ঝামেলা নেই।

cricket

বিরাট কোহলি (বাঁ দিকে) এবং গৌতম গম্ভীর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৪৫
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়‌ শুরু হতে চলেছে কিছু দিন পরেই। লাল বলের ক্রিকেটে প্রথম বার কোচিং করাতে নামছেন গৌতম গম্ভীর। তার আগে ফের বিরাট কোহলির সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে আলোচনা শুরু হয়েছে। তবে ভারতের প্রাক্তন ক্রিকেটার পীযূষ চাওলা সাফ জানিয়েছেন, গম্ভীর এবং কোহলির মধ্যে এখন কোনও ঝামেলা নেই।

ইউটিউবের একটি অনুষ্ঠানে পীযূষ বলেছেন, “এক বার আমি এবং গৌতি ভাই একটা অনুষ্ঠানে গিয়েছিলাম। সেখানে আমাদের প্রশ্ন করা হয়েছিল, কোহলি ৫০তম শতরান করার সময় কার বলে রান নিয়েছিল? আমি বলতে পারিনি। কিন্তু গৌতি ভাই সঠিক উত্তর দিয়েছিল। তার পরেই বলেছিল, ‘এখন নিশ্চয়ই আপনারা আর বলবেন না যে, আমাদের মধ্যে কোনও ঝামেলা রয়েছে’। আসলে গৌতি ভাই আলাদা একটা মানুষ। ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা।”

কেন গম্ভীর কোচ হওয়ায় ভারতীয় ক্রিকেটের মঙ্গল হয়েছে, তারও ব্যাখ্যা দিয়েছেন চাওলা। বলেছেন, “গৌতি ভাইয়ের সবচেয়ে ভাল গুণ কোনটা জানেন? ও আপনাকে অনুপ্রাণিত করবে। খোলা মনে খেলতে দেবে এবং সারাক্ষণ পাশে থাকবে। যদি ও আপনার মধ্যে প্রতিভা দেখতে পায় তা হলে আপনার পাশে থাকবে। সে আপনি ১৪টা ম্যাচে যা-ই করুন না কেন। একজন ক্রিকেটারের পাশে দাঁড়ানো খুব বড় ব্যাপার।”

গম্ভীরের নেতৃত্বে ৪-৫ বছর খেলার অভিজ্ঞতা থেকে চাওলা জানিয়েছেন, মাঠের ভেতরে গম্ভীর যতটা আগ্রাসী, মাঠের বাইরে ততটাই ভদ্র। এমনকি, তিনি মজা করতেও পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Gautam Gambhir Piyush Chawla
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE