Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
England Cricket Board

পরের বছর থেকে ইংল্যান্ডেও আইপিএলের ছোঁয়া, পাল্টে যেতে পারে ‘দ্য হান্ড্রেড’

মঙ্গলবার থেকে শুরু হয়েছে দ্য হান্ড্রেড। কিন্তু এই প্রতিযোগিতা ঘিরে তেমন উৎসাহ নেই। তাই বদলের কথা ভাবছে ইসিবি। আইপিএলের অনেক দল ইসিবি-র সঙ্গে যোগাযোগ করেছে বলে শোনা গিয়েছে।

jos buttler

ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক জস বাটলার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৪ ২১:২৩
Share: Save:

পরের বছর থেকে পাল্টে যেতে পারে ‘দ্য হান্ড্রেড’ প্রতিযোগিতা। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তেমনই পরিকল্পনা। আইপিএলের অনেক দল ইসিবি-র সঙ্গে যোগাযোগ করেছে বলে শোনা গিয়েছে।

মঙ্গলবার থেকে শুরু হয়েছে দ্য হান্ড্রেড। কিন্তু এই প্রতিযোগিতা ঘিরে তেমন উৎসাহ নেই। তাই বদলের কথা ভাবছে ইসিবি। কিন্তু আইপিএলের কোন কোন দল তাদের সঙ্গে যোগাযোগ করেছে, তা জানাতে রাজি নয় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। এক কর্তা বলেন, “আমরা ব্যবসায়িক দিকটাও ভাবছি। কিন্তু সেই ভাবনা খুবই প্রাথমিক জায়গায় রয়েছে। অন্যান্য দেশে যে ভাবে টি-টোয়েন্টি লিগ খেলা হয়, আমরা তেমনই করার কথা ভাবছি। আমরা আইপিএলের দলগুলোর সঙ্গে কথা বলেছি। তাদের থেকে জেনেছি টি-টোয়েন্টি লিগ আয়োজনের কোন কোন দিকগুলো গুরুত্বপূর্ণ।”

ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড ‘দ্য হান্ড্রেড’এর স্বত্ত্ব বিক্রি করবে। ৪৯ শতাংশ বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। এখন এই প্রতিযোগিতায় ছেলে এবং মেয়েদের আটটি করে দল রয়েছে। ১০০ বলের একটি করে ইনিংস হয়। এই বছর ফাইনাল হবে লর্ডসে। ১৮ অগস্ট ফাইনাল।

এই বছর সেপ্টেম্বর থেকেই এই প্রতিযোগিতাকে বদলে ফেলার কাজ শুরু হতে পারে। ২০২৫ সালেই ‘দ্য হান্ড্রেড’কে নতুন রূপে শুরু করে দিতে চাইছে ইসিবি। তবে এখনই সব কিছু নির্দিষ্ট করে বলা সম্ভব নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England Cricket Board IPL The Hundred
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE