Advertisement
০১ অক্টোবর ২০২৪
Irani Cup

বাংলাদেশ টেস্টের মাঝেই তিন ক্রিকেটারকে ছেড়ে দিল ভারত, ইরানি কাপ খেলতে পারবেন সরফরাজ়েরা

সোমবার ভারতীয় দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে সরফরাজ়, যশ দয়াল এবং ধ্রুব জুরেলকে। তাঁরা ইরানি কাপে খেলতে পারবেন। মঙ্গলবার থেকে শুরু হচ্ছে ইরানি কাপ।

sarfaraz khan

সরফরাজ় খান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ১০:০৪
Share: Save:

ইরানি কাপ খেলতে পারবেন সরফরাজ় খানেরা। সোমবার ভারতীয় দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে সরফরাজ়, যশ দয়াল এবং ধ্রুব জুরেলকে। তাঁরা ইরানি কাপে খেলতে পারবেন। মঙ্গলবার থেকে শুরু হচ্ছে ইরানি কাপ।

রঞ্জিজয়ী মুম্বইয়ের বিরুদ্ধে খেলবে অবশিষ্ট ভারত। সেই ম্যাচে মুম্বই দলে রয়েছেন সরফরাজ়। অবশিষ্ট ভারতের দলে জুরেল এবং দয়াল। লখনউয়ে হবে এ বারের ইরানি কাপ। ভারত খেলছিল কানপুরে। দু’টি জায়গার দূরত্ব মাত্র ৯০ কিলোমিটার। ফলে খুব অল্প সময়েই কানপুর থেকে লখনউ পৌঁছে যান সরফরাজ়েরা। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম একাদশে জায়গা হয়নি সরফরাজ়দের। সেই কারণেই ছেড়ে দেওয়া হল তাঁদের।

মুম্বই দলের অধিনায়ক অজিঙ্ক রাহানে। সরফরাজ় যোগ দিলেও মুম্বইও পাবে না তাঁর ভাই মুশির খানকে। গাড়ি দুর্ঘটনায় আহত তিনি। সেই কারণে ইরানি কাপ খেলতে পারবেন না মুশির। অন্তত চার মাসের জন্য ক্রিকেটের বাইরে তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ৪১৮৩ রান করা সরফরাজ়কে দলে পাওয়ায় রঞ্জিজয়ী মুম্বই আরও শক্তিশালী হবে তা বলাই যায়। সেই দলে শ্রেয়স আয়ার, পৃথ্বী শ-এর মতো ক্রিকেটারেরাও রয়েছেন।

জুরেল এবং দয়াল যোগ দিয়েছেন অবশিষ্ট ভারত দলে। সেই দলে উইকেটরক্ষক হিসাবে ঈশান কিশান রয়েছেন। জুরেল যোগ দেওয়ায় লড়াই বাড়ল। কে প্রথম একাদশে জায়গা করে নেন, সেই দিকে নজর থাকবে। তবে বাঁহাতি পেসার দয়াল আসায় বিকল্প বাড়ল অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ের হাতে। দলে রয়েছেন মুকেশ কুমার এবং প্রসিদ্ধ কৃষ্ণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Irani Cup Team India Sarfaraz Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE