Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
India vs England 2024

রাঁচী টেস্ট জিততে ভারতের লক্ষ্য ১৯২ রান, অশ্বিনের ৫ উইকেটে ম্যাচ জয়ের স্বপ্ন দেখছেন রোহিতেরা

রাঁচীতে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ ১৪৫ রানে। ভারতের জয়ের জন্য চাই ১৯২ রান। ৫ উইকেট নিয়ে ভারতকে ম্যাচে ফেরালেন রবিচন্দ্রন অশ্বিন। ৪ উইকেট নিলেন কুলদীপ যাদব।

Ravichandran Ashwin

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৫৯
Share: Save:

রাঁচীতে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ ১৪৫ রানে। ভারতের জয়ের জন্য চাই ১৯২ রান। ৫ উইকেট নিয়ে ভারতকে ম্যাচে ফেরালেন রবিচন্দ্রন অশ্বিন। ৪ উইকেট নিলেন কুলদীপ যাদব। মহেন্দ্র সিংহ ধোনির শহরের মাঠে টেস্ট জয়ের স্বপ্ন দেখছে ভারত।

ভারতের প্রথম ইনিংস শেষ হয়ে গিয়েছিল ৩০৭ রানে। ইংল্যান্ডের থেকে ৪৬ রান পিছিয়ে ছিল তারা। দ্রুত ইংল্যান্ডের ইনিংস শেষ করতে না পারলে ভারতের বিপদ হতে পারত। কিন্তু ইংল্যান্ডের ব্যাটারদের ক্রিজ়ে থিতু হতেই দিলেন না অশ্বিনেরা। শুরু থেকেই উইকেট নিতে শুরু করেন তাঁরা। কুলদীপ আর অশ্বিন মিলে ইংল্যান্ডের ৯ উইকেট তুলে নেন। অন্য উইকেটটি নেন রবীন্দ্র জাডেজা।

দ্বিতীয় ইনিংসে শুরু থেকেই সমস্যায় ছিল ইংল্যান্ড। ভারতীয় স্পিনারদের সামলাতে সমস্যায় পড়ছিলেন ইংরেজ ব্যাটারেরা। বেন ডাকেট (১৫) এবং অলি পোপকে (শূন্য) পর পর দু’বলে আউট করে ইংল্যান্ডকে চাপে ফেলে দেন রবিচন্দ্রন অশ্বিন। ১৯ রানে ২ উইকেট হারানোর চাপ সামলাতে পারলেন না স্টোকসেরা। ওপেনার জ্যাক ক্রলি ছাড়া কেউই বলার মতো রান করতে পারলেন না। জো রুট (১১), স্টোকস (৪) দলকে ভরসা দিতে পারলেন না। কিছুটা লড়াই করেন জনি বেয়ারস্টো।

ক্রলির ব্যাট থেকে এসেছে ৬০ রানের ইনিংস। উইকেটের অন্য দিকে পর পর উইকেট পড়লেও লক্ষ্যে অবিচল ছিলেন তিনি। ৭টি চার দিয়ে নিজের ইনিংস সাজিয়েছেন ক্রলি। চা পানের বিরতির সময় ২২ গজে ছিলেন বেয়ারস্টোর। সঙ্গে ছিলেন বেন ফোকস। কিন্তু তাঁরা দলকে বড় রান তুলতে সাহায্য করতে পারেননি। বেয়ারস্টো ৩০ রানে আউট হন। ফোকস করেন ১৭ রান। ইংল্যান্ডের ইনিংস শেষ হয়ে যায় ১৪৫ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE