Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
India vs Zimbabwe

শেষ ম্যাচে ৪২ রানে জয়! জ়িম্বাবোয়েকে উড়িয়ে ৪-১ ফলে টি-টোয়েন্টি সিরিজ় শুভমনদের

সিরিজ়ের প্রথম ম্যাচে ভারত হেরে যাওয়ায় হঠাৎ করে আলোচনার কেন্দ্রে উঠে এসেছিলেন শুভমন গিলেরা। কিন্তু পর পর তিনটি ম্যাচ জিতে সিরিজ় জিতে নিয়েছিলেন তাঁরা। শেষ ম্যাচ তাই গুরুত্বহীন ছিল। সেই ম্যাচে ৪২ রান জিতলেন শুভমনেরা।

Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ১৯:৫৩
Share: Save:

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি সিরিজ়ের তেমন গুরুত্ব ছিল না। কিন্তু এমন একটি সিরিজ়ের প্রথম ম্যাচে ভারত হেরে যাওয়ায় হঠাৎ করে আলোচনার কেন্দ্রে উঠে এসেছিলেন শুভমন গিলেরা। কিন্তু পর পর তিনটি ম্যাচ জিতে সিরিজ় জিতে নিয়েছিলেন তাঁরা। শেষ ম্যাচ তাই গুরুত্বহীন ছিল। সেই ম্যাচে ৪২ রান জিতলেন শুভমনেরা।

রবিবারের ম্যাচে প্রথমে ব্যাট করে ভারত। প্রথম বলেই ছক্কা মারেন যশস্বী জয়সওয়াল। সেটি নো বল ছিল। পরের বলটি ফ্রি হিট। সেটিও ছক্কা মারেন যশস্বী। মনে হচ্ছিল আগের ম্যাচের ফর্মেই খেলতে দেখা যাবে তাঁকে। কিন্তু সিকন্দর রাজা তা হতে দিলেন না। বড় শটের লোভে উইকেট হারালেন যশস্বী। বোল্ড হয়ে যান তিনি। মাত্র ১৩ রান করে সাজঘরে ফেরেন তরুণ ওপেনার।

৪০ রানের মধ্যে তিন উইকেট হারায় ভারত। অভিষেক শর্মা (১৪) এবং শুভমন গিল (১৩) অল্প রানেই আউট হয়ে যান তাঁরা। সেখান থেকে ভারতের হয়ে ইনিংস গড়ার কাজ করেন সঞ্জু স্যামসন এবং রিয়ান পরাগ। তাঁরা মিলে ৬৫ রানের জুটি গড়েন। সেটাই ম্যাচের রাশ ভারতের হাতে এনে দেয়। পরাগ ২২ রান করে আউট হয়ে গেলেও সঞ্জু করেন ৫৮ রান। শেষবেলায় শিবম দুবের ১২ বলে ২৬ রান ভারতকে ১৬৭ রানে পৌঁছে দেয়। লড়াই করার মতো রান তুলে নেয় ভারত।

রান তাড়া করতে নেমে পুরো ২০ ওভার খেলতে পারেনি জ়িম্বাবোয়ে। মুকেশ কুমার ৪ উইকেট তুলে নেন। তিনি নো বলে একটি বোল্ড করেছিলেন। না হলে ৫ উইকেট হতে পারত বাংলার পেসারের। দুবে দু'টি উইকেট নিয়েছেন। একটি রান আউটও করেছেন তিনি। ভারতীয় বোলারদের দাপটে কখনও মনে হয়নি রবিবার জ়িম্বাবোয়ে জিততে পারে। শেষ পর্যন্ত ১২৫ রানে শেষ হয়ে যায় সিকন্দরদের ইনিংস। ৪২ রানে ম্যাচ জিতে নেয় ভারত। ৪-১ ব্যবধানে সিরিজ় জেতে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Zimbabwe Team India Shubman Gill
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE