Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Jay Shah

অভিযোগ, গায়ের জোরে আইসিসি চেয়ারম্যান হচ্ছেন শাহ, গাওস্কর ক্ষুব্ধ ‘পুরনো ক্ষমতাশালী’দের উপর

আইসিসি চেয়ারম্যান হিসাবে জয় শাহের আসীন হওয়ার জল্পনা শোনা যাচ্ছে। বিদেশি সংবাদমাধ্যমে লেখালেখি হচ্ছে, তিনি জোর করে আইসিসি-র পদে দাঁড়াচ্ছেন। সেই মতের বিরোধিতা করে পাল্টা আক্রমণ করলেন সুনীল গাওস্কর।

cricket

জয় শাহ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১৮:৫৬
Share: Save:

আইসিসি চেয়ারম্যান হিসাবে দু’টি মেয়াদ পূর্ণ করার পর তৃতীয় বার না লড়ার সিদ্ধান্ত নিয়েছেন গ্রেগ বার্কলে। সেই পদে জয় শাহের আসীন হওয়ার জল্পনা শোনা যাচ্ছে। বিদেশি সংবাদমাধ্যমে লেখালেখি হচ্ছে, জয় জোর করাতেই নাকি আইসিসি-র পদ থেকে সরে দাঁড়াচ্ছেন বার্কলে। সেই মতের বিরোধিতা করে তাদের আক্রমণ করলেন সুনীল গাওস্কর।

ভারতের প্রাক্তন অধিনায়কের মতে, কিছু ‘পুরনো ক্ষমতাশালী’ দেশই এই দুর্নাম রটাচ্ছে। এক কলামে তিনি লিখেছেন, “গ্রেগ বার্কলে তৃতীয় বার চেয়ারম্যান পদে না থাকার সিদ্ধান্ত জানানোর পরে পুরনো ক্ষমতাশালী দেশের সংবাদমাধ্যম রটাচ্ছে যে, জয় শাহই নাকি ওকে জোর করে সরিয়েছে।”

এর পরেই গাওস্করের আক্রমণ, “বার্কলে হঠাৎ করে এই সিদ্ধান্ত নিয়েছেন নাকি? সবার সামনেই কথাটা বলেছেন। সেখানে বৃদ্ধ ক্ষমতাশালী দেশের প্রতিনিধিরাও ছিলেন। ওঁরা তখন কিছু বলেননি কেন? ওঁদের প্রতিনিধিরা কী করছিলেন সেই বৈঠকে?” গাওস্কর নাম না করলেও অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো দেশ থেকেই যে জয় শাহের বিরুদ্ধে প্রশ্ন তোলা হচ্ছে, তা বোঝা গিয়েছে বলে মত বিশেষজ্ঞদের। যদিও মনে করা হচ্ছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের সমর্থন পাবেন শাহ।

গাওস্করের মতে, জয় শাহ আইসিসি চেয়ারম্যান হলে আদতে গোটা বিশ্বের ক্রিকেটারদেরই লাভ হবে। তিনি লিখেছেন, “জয় শাহ হয়তো পরবর্তী আইসিসি চেয়ারম্যান হতে চলেছেন। পুরুষ এবং মহিলা, উভয় ক্ষেত্রেই ভারতীয় ক্রিকেটের জন্য উনি যা করেছেন, তাতে উনি আইসিসি চেয়ারম্যান হলে গোটা বিশ্বের ক্রিকেটারদের উপকার হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jay Shah BCCI ICC Chairman Sunil Gavaskar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE