Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Pakistan Cricket

বাংলাদেশের কাছে হারের পর পাকিস্তান দলে আবার বদলের ডাক, হুঁশিয়ারি খোদ বোর্ড প্রধানের

বাংলাদেশের বিরুদ্ধে দেশের মাটিতে প্রথম টেস্টে হেরে গিয়েছে পাকিস্তান। সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নকভি জানালেন, পরিবর্তন আসতে চলেছে ক্রিকেট দলে।

cricket

পাকিস্তান দল। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৪ ১৭:৫১
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে দেশের মাটিতে প্রথম টেস্টে হেরে গিয়েছে পাকিস্তান। দুর্বল পারফরম্যান্সের কারণে দেশে-বিদেশে সমালোচনার শিকার হচ্ছে শান মাসুদের দল। সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নকভি জানালেন, পরিবর্তন আসতে চলেছে ক্রিকেট দলে।

পাকিস্তানের হারের পর শাহিদ আফ্রিদি, মহম্মদ হাফিজ় এবং ফাওয়াদ আলমের মতো প্রাক্তন ক্রিকেটার দলের সমালোচনা করেছেন। হাফিজ়‌ জানিয়েছিলেন, পাকিস্তান ক্রিকেটে বড়সড় অস্ত্রোপচারের দরকার, এ কথা বলেছিলেন খোদ চেয়ারম্যানই। তার পরেও কথা রাখা হয়নি।

সোমবার নকভি বলেছেন, “পাকিস্তান ক্রিকেটের সমস্যার সমাধান খুব দ্রুত করে ফেলতে পারব। পরিবর্তন আসতে চলেছে। এখন যা দেখছেন তা আর কিছু দিন পরে না-ও থাকতে পারে। পিছনে অনেক কিছু চলছে।”

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের কাছে হারের পর নকভি বলেছিলেন, “প্রথমে ভেবেছিলাম হালকা অস্ত্রোপচারে কাজ হবে। কিন্তু এই খারাপ পারফরম্যান্সের পর আমার মনে হয় বড়সড় অস্ত্রোপচার দরকার। গোটা দেশ খুব শীঘ্রই বড়সড় পরিবর্তন দেখতে পাবে।” তবে নকভির কথা অনুযায়ী বড় কোনও বদল হয়নি। বাংলাদেশের বিরুদ্ধে সিনিয়র দলের সেই ক্রিকেটারেরাই খেলেছেন।

বাংলাদেশের কাছে হারের পর হতাশ শাহিদ আফ্রিদি সমালোচনা করেছিলেন দলে কোনও স্পিনার না নেওয়ায়। বলেছিলেন, “নিজের দেশের পরিবেশ নিজেরাই বুঝতে পারছে না? এই ধরনের পিচে চার পেসার খেলানো কোনও ভাবেই মেনে নেওয়া যায় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Mohsin Naqvi PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE