Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২৪
Sri Lanka

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে শতরান করে সৌরভকে ছুঁয়ে ফেললেন চন্ডীমল, চাপ বাড়ছে সাউদিদের

বৃহস্পতিবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে শতরান করে চন্ডীমল দলকে প্রথম দিনেই ভাল জায়গায় পৌঁছে দিলেন। দিনের শেষে শ্রীলঙ্কা তিন উইকেট হারিয়ে ৩০৬ রান তুলেছে।

Dinesh Chandimal

শতরানের পর দীনেশ চন্ডীমল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৪ ২৩:০৫
Share: Save:

টেস্টে ১৬ নম্বর শতরানটি করে ফেললেন শ্রীলঙ্কার দীনেশ চন্ডীমল। ছুঁয়ে ফেললেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে। ভারতের প্রাক্তন অধিনায়কেরও টেস্টে ১৬টি শতরান রয়েছে। বৃহস্পতিবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে শতরান করে চন্ডীমল দলকে প্রথম দিনেই ভাল জায়গায় পৌঁছে দিলেন। দিনের শেষে শ্রীলঙ্কা তিন উইকেট হারিয়ে ৩০৬ রান তুলেছে।

গলে বৃহস্পতিবার নিউ জ়িল্যান্ডের ছ’জন বল করেন। অধিনায়ক টিম সাউদি এবং উইলিয়াম ও’রুরকি ছিলেন পেস আক্রমণে। সাউদি উইকেট পেলেও ব্যর্থ ও’রুরকি। সেই সঙ্গে স্পিন আক্রমণ সামলালেন আজাজ পটেল, মিচেল স্যান্টনার, গ্লেন ফিলিপ্স এবং রচিন রবীন্দ্র। কিন্তু ফিলিপ্স ছাড়া আর কেউই উইকেট নিতে পারেননি। গোটা দিন ধরে চলল ক্যাচ ফস্কানোর প্রদর্শনী। একের পর এক ক্যাচ ফেললেন নিউ জ়িল্যান্ডের ফিল্ডারেরা। অন্তত আরও তিন উইকেট হারাতে পারত শ্রীলঙ্কা। কিন্তু কিউই ফিল্ডারদের সাহায্যে উইকেট হারাতে হয়নি তাদের।

সেই সঙ্গে ও’রুরকি নো বল করেন। তাঁর করা সেই নো বলে খোঁচা দিয়ে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েছিলেন অ্যাঞ্জেলো ম্যাথুজ়। কিন্তু বেঁচে যান ও’রুরকির ভুলে। দিনের শেষে ম্যাথুজ় অপরাজিত ৭৮ রানে। সেই সঙ্গে ৫১ রান করে অপরাজিত কামিন্দু মেন্ডিস।

২০৮ বলে ১১৬ রান করা চন্ডীমল গোটা ইনিংসে আউট হওয়ার আগে পর্যন্ত এক বারও সুযোগ দেননি। গলে ষষ্ঠ শতরান করে ফেললেন তিনি। তাঁর ইনিংস সাজানো ১৫টি চারে। ফিলিপ্সের বলে বড় শট খেলতে গিয়ে লাইন ভুল করেন। বল চলে যায় উইকেটে। ওই একটি ভুল ছাড়া তাঁরা ইনিংস ছিল নিখুঁত।

দ্বিতীয় দিনে শ্রীলঙ্কা বড় রান তুলে নিউ জ়িল্যান্ডের উপর চাপ বাড়িয়ে দিতে চাইবে। হাতে সাত উইকেট থাকায় তা খুব কঠিনও মনে হচ্ছে না। তবে সাউদিরা যদি দিনের শুরুতে পর পর কিছু উইকেট তুলে নিতে পারেন, তা হলে আবার ম্যাচে ফেরার সুযোগ পাবে নিউ জ়িল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka New Zealand Dinesh Chandimal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE