Advertisement
২২ সেপ্টেম্বর ২০২৪
Rishabh Pant

দিল্লি ছাড়ছেন পন্থ? আইপিএল নিলামের আগে সৌরভদের দলের অধিনায়ককে নিয়ে জল্পনা

আগামী আইপিএলে কি আর দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলতে দেখা যাবে না ঋষভ পন্থকে? সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের অধিনায়ককে ঘিরে জল্পনা শুরু হয়েছে।

cricket

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ২২:৩৭
Share: Save:

আলোচনার কেন্দ্রে ঋষভ পন্থ। আগামী আইপিএলে কি আর দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলতে দেখা যাবে না তাঁকে? সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের অধিনায়ককে ঘিরে জল্পনা শুরু হয়েছে।

একটি ক্রিকেট ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে দিল্লি ক্যাপিটালসের অন্যতম মালিক পার্থ জিন্দলের সঙ্গে দেখা করেছেন পন্থ। তাঁদের মধ্যে আলোচনা হয়েছে। এখন দিল্লির হয়ে খেলার জন্য ১৬ কোটি টাকা পান পন্থ। তিনি নাকি তার চেয়ে বেশি টাকা চেয়েছেন। সেই টাকা দেওয়া হলে তবেই দিল্লিতে থাকবেন তিনি।

রিপোর্ট জানানো হয়েছে, পন্থের শর্ত মেনে নিয়েছেন জিন্দল। দিল্লি ক্যাপিটালসের এক আধিকারিক বলেন, “পন্থ এখন বছরে ১৬ কোটি টাকা পান। এই টাকা বাড়ানো হতে পারে। ভারতীয় ক্রিকেট বোর্ডের দল গড়ার জন্য ও ক্রিকেটার ধরে রাখার জন্য যে নিয়ম করেছে সেই নিয়ম মেনেই সবটা করা হবে। তবে এখনও কোনও সিদ্ধান্ত ঘোষণা করা হয়নি।”

আইপিএলের নিলামের আগে আরও কয়েক জন ক্রিকেটারকে ধরে রাখার বিষয়ে অনেকটা এগিয়েছে দিল্লি। ওই আধিকারিক বলেন, “যদি নিলামের আগে পাঁচ জন ক্রিকেটার ধরে রাখার নির্দেশ বোর্ড দেয়, তা হলে অক্ষর পটেল ও কুলদীপ যাদবকে রাখা হতে পারে। বিদেশিদের মধ্যে জেক-ফ্রেজ়ার ম্যাকগার্ক ও ট্রিস্টান স্টাবসকে রাখা হতে পারে। আর যদি এক জন ঘরোয়া ভারতীয় ক্রিকেটারকে ধরে রাখার অনুমতি দেওয়া হয়, তা হলে বাংলার অভিষেক পোড়েলকে ধরে রাখতে পারে তারা।”

পথ দুর্ঘটনার পরে ২০২৩ সালের আইপিএলে খেলতে পারেননি পন্থ। চলতি বছর আইপিএলে ফিরে ভাল খেলেছেন তিনি। ধীরে ধীরে পন্থের খেলা আরও ভাল হচ্ছে। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে শতরান করেছেন তিনি। পন্থের এই ফর্ম কাজে লাগাতে চাইছে দিল্লি। তাঁকে ধরে রাখতে চাইছে সৌরভদের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant IPL Delhi Capitals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE