Advertisement
০৬ অক্টোবর ২০২৪
India vs Zimbabwe

রোহিত-বিরাটদের জায়গা নিতে তৈরি হচ্ছেন অভিষেকেরা, অধিনায়ক শুভমন আশাবাদী বাকি ম্যাচ নিয়েও

শনিবার ভারতের হার চমকে দিয়েছিল সমর্থকদের। বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে না পারা জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের হার মেনে নিতে পারেননি তাঁরা। দ্বিতীয় ম্যাচেই ফর্মে ফিরল শুভমনের দল।

Abhishek Sharma and Ruturaj Gaikwad

অভিষেক শর্মার সঙ্গে রুতুরাজ গায়কোয়াড়। ছবি: বিসিসিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ২১:২২
Share: Save:

শনিবার হেরে গিয়েছিল ভারত। ১৩ রানে হারের সেই বদলা রবিবার ভারত নিল ১০০ রানে জিতে। প্রথম ম্যাচে দলের ছেলেরা চাপ নিতে পারেননি বলে জানালেন শুভমন গিল। তাঁর মতে দলের সকলেই তরুণ। অভিজ্ঞতার অভাব রয়েছে। ফলে ঠিক মতো খেলতে পারেনি দল। দ্বিতীয় ম্যাচেই ফর্মে ফিরেছেন সকলে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি। তাঁদের জায়গায় নতুন ওপেনার প্রয়োজন ভারতের। শুভমন গিল এবং যশস্বী জয়সওয়াল রয়েছেন। কিন্তু শতরান করে অভিষেকও সেই জায়গা নেওয়ার দাবি করে রাখলেন। ম্যাচ শেষে শুভমন বলেন, “কোনও পরিবর্ত না থাকার থেকে একাধিক পরিবর্ত ক্রিকেটার থাকা ভাল।”

রবিবার প্রথমে ব্যাট করে ২৩৪ রান করে ভারত। ১০০ রান করেন অভিষেক শর্মা। দলের জয়ে খুশি শুভমন। নিজে যদিও রান পাননি। তবে ১০০ রানে জিতে এক গাল হাসি নিয়ে শুভমন বলেন, “খুব খুশি। জিততে পেরে ভাল লাগছে। পাওয়ার প্লে-তে ব্যাট করা সহজ ছিল না। অভিষেক এবং রুতুরাজ (গায়কোয়াড়) দুর্দান্ত ভাবে ইনিংসটা গড়ে। গত ম্যাচে আমরা চাপ সামলাতে পারিনি। তরুণ দল। তবে, প্রথম ম্যাচে যে চাপ আমাদের নিতে হয়েছে, সেটা দলের জন্য ভাল। জানি আগামী ম্যাচগুলোয় কী সামলাতে হবে।”

ম্যাচের সেরা অভিষেক গত ম্যাচে শূন্য করেছিলেন। তিনি বলেন, “গত ম্যাচে হারের পর এই ম্যাচ জিতে ভাল লাগছে। নিজেদের বদলানোর খুব বেশি সময় ছিল না। আমার মনে হয় টি-টোয়েন্টি অনেক বেশি পরিস্থিতির খেলা। এই দিনটা আমার ছিল। আমার উপর ভরসা রাখার জন্য কোচ এবং অধিনায়ককে ধন্যবাদ।”

অভিষেকের একটি ক্যাচ পড়ে। সেটাই ম্যাচে মোড় ঘুরিয়ে দেয়। অভিষেক সেই সময় ২৭ রানে ব্যাট করছিলেন। সেখান থেকে অভিষেক ফেরেন ১০০ রান করে। যা চাপে ফেলে দেয় জ়িম্বাবোয়েকে। অভিষেক বলেন, “ক্যাচটা ওরা ফস্কাতেই মনে হল দিনটা আমার। মারার মতো বল পেলে আমি মারবই। বড় শট খেলতে পারার আত্মবিশ্বাস আমার আছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Zimbabwe Shubman Gill Abhishek Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE