Advertisement
০২ অক্টোবর ২০২৪
Shakib Al Hasan

দেশে ফেরার আগে রাজনৈতিক অবস্থান জানাতে হবে শাকিবকে, জানালেন বাংলাদেশের ক্রীড়াকর্তা

দেশের মাটিতে শেষ টেস্ট খেলতে চাইলেও নিরাপত্তা নিয়ে সংশয় থাকায় সাহস পাচ্ছেন না শাকিব আল হাসান। বাংলাদেশের যুব এবং ক্রীড়া পরামর্শদাতা আসিফ মাহমুদ জানিয়েছেন, দেশে ফেরার আগে নিজের রাজনৈতিক অবস্থান জানাতে হবে।

cricket

শাকিব আল হাসান। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ১৭:২৮
Share: Save:

দেশের মাটিতে শেষ টেস্ট খেলতে চান। কিন্তু নিরাপত্তা নিয়ে সংশয় থাকায় সাহস পাচ্ছেন না শাকিব আল হাসান। এই প্রসঙ্গে বাংলাদেশের যুব এবং ক্রীড়া পরামর্শদাতা আসিফ মাহমুদ জানিয়েছেন, দেশে ফেরার আগে নিজের রাজনৈতিক অবস্থান জানাতে হবে। তার পরে শাকিবের নিরাপত্তার চেষ্টা করবে সরকার।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাংলাদেশ ঘরের মাঠে টেস্ট সিরিজ় খেলবে। শাকিব ঢাকায় দেশের লোকের সামনে শেষ টেস্ট খেলতে চান। তবে তিনি যাতে নিরাপদে দেশে ঢুকতে এবং বেরোতে পারেন তার জন্য বাংলাদেশ বোর্ডের কাছে অনুরোধ করেছেন। বাংলাদেশ বোর্ডও জানিয়েছে তারা নিরাপত্তা দিতে অক্ষম।

এই অবস্থায় যুব এবং ক্রীড়া পরামর্শদাতা আসিফ ‘ক্রিকবাজ়’ ওয়েবসাইটে বলেছেন, “বিসিবি আগেই নিজেদের বক্তব্য জানিয়েছে। রাষ্ট্র প্রত্যেক নাগরিককে নিরাপত্তা দিতে বাধ্য। তবে এ ক্ষেত্রে শাকিবের দুটো পরিচয় রয়েছে। ক্রিকেটার এবং রাজনীতিবিদ। আওয়ামী লীগের হয়ে নির্বাচনে অংশে নিয়েছে। ওর এই দুটো পরিচয় নিয়ে মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে।”

তিনি আরও বলেছেন, “যদি শাকিব দেশে ফেরে তা হলে ওকে নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব। তবে তাতে সাধারণ মানুষ ওর উপর রেগে যেতে পারে। ধরুন ওর সঙ্গে পাঁচ জন পুলিশ এবং একজন সশস্ত্র নিরাপত্তারক্ষী রয়েছে। যদি ১৬ কোটি মানুষের দশ কোটি রাস্তায় বেরিয়ে এসে প্রতিবাদ করে তা হলে কী করে পাঁচ-ছ’জন বাধা দিতে পারে? মানুষ আমাদের উপর রেগে গেলে তখন আমাকে কথা দিয়ে সেটা মেরামত করতে হবে। তাই আমার মনে হয় ওর নিজের রাজনৈতিক অবস্থান পরিষ্কার করা উচিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shakib Al Hasan Bangladesh Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE