Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Rohit Sharma and Rahul Dravid

বিশ্বজয়ের ১০ দিন পর দ্রাবিড়ের জন্য ১৮৯ শব্দের বার্তা, ‘কর্মজীবনের স্ত্রী’-কে নিয়ে কী লিখলেন রোহিত?

ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ২৯ জুন। তার ঠিক ১০ দিন পর, অর্থাৎ ৯ জুলাই প্রাক্তন কোচ রাহুল দ্রাবিড়ের উদ্দেশে আবেগঘন বার্তা লিখলেন রোহিত শর্মা। কী লিখেছেন ভারতের অধিনায়ক?

cricket

বিশ্বকাপ হাতে রোহিতের (বাঁ দিকে) সঙ্গে দ্রাবিড়। ছবি: ইনস্টাগ্রাম

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ২০:৪৬
Share: Save:

ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ২৯ জুন। তার ঠিক ১০ দিন পর, অর্থাৎ ৯ জুলাই প্রাক্তন কোচ রাহুল দ্রাবিড়ের উদ্দেশে আবেগঘন বার্তা লিখলেন রোহিত শর্মা। ইনস্টাগ্রামে ১৮৯ শব্দের বার্তায় তিনি দ্রাবিড়কে নিজের ‘বন্ধু’ বলে বর্ণনা করেছেন। একই সঙ্গে জানিয়েছেন, দ্রাবিড়ের জন্য ট্রফি জিততে পেরে তিনি কতটা আপ্লুত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই কোচ হিসাবে দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়েছে। রোহিত নিজেও সেই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন। মঙ্গলবার ইনস্টাগ্রামে দ্রাবিড়ের সঙ্গে ছ’টি ছবি দিয়েছেন রোহিত। সেখানে বিশ্বকাপ হাতে ছবি, পরিবারের সঙ্গে ছবি, বিশ্বজয়ের পর মুম্বইয়ে বাস প্যারেডের ছবি যেমন রয়েছে, তেমনই মাঠের বিভিন্ন মুহূর্তও রয়েছে।

রোহিত লিখেছেন, “প্রিয় রাহুল ভাই, আমার অনুভূতি বর্ণনা করার জন্য সঠিক শব্দ খোঁজার চেষ্টা করছিলাম। কখনও পারব কি না জানি না। তবু একটা চেষ্টা করলাম। কোটি কোটি মানুষের মতো ছোটবেলা থেকে আমিও আপনাকে দেখে বড় হয়েছি। তবে আমি ভাগ্যবান যে এত কাছ থেকে আপনার সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি। যাবতীয় পুরস্কার, কৃতিত্ব বাড়ির দরজায় রেখে আপনি আমাদের কোচ হিসাবে কাজ করতে এসেছিলেন। নিজেকে এমন স্বস্তির জায়গায় নিয়ে গিয়েছিলেন, যেখানে যে কেউ আপনার সঙ্গে যখন খুশি খোলামনে কথা বলতে পারত। এত বছর ক্রিকেট খেলার পরেও এটাই আপনার উপহার, নম্রতা এবং ভালবাসা। আমার স্ত্রী আপনাকে আমার কর্মজীবনের স্ত্রী বলে ডাকে। আমিও ভাগ্যবান সেই নামে আপনাকে ডাকতে পেরে।”

রোহিত আরও লিখেছেন, “আমি জানি একমাত্র বিশ্বকাপই আপনার অস্ত্রাগারে ছিল না। আমরা দু’জনে একসঙ্গে এটা অর্জন করতে পেরেছি, এতেই আমি খুশি। রাহুল ভাই, আপনাকে আমার অন্তরঙ্গ বন্ধু এবং কোচ বলতে পেরে আমি গর্বিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma Rahul Dravid BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE