Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Lionel Messi

কোপা আমেরিকার সেমিফাইনালে কি খেলবেন মেসি? উত্তর দিলেন আর্জেন্টিনার কোচ

চোটের কারণে কোপা আমেরিকার গ্রুপ পর্বের শেষ ম্যাচে খেলেননি। নতুন করে উদ্বেগ বাড়িয়েছিল লিয়োনেল মেসির চোট। সেমিফাইনালে কানাডার বিরুদ্ধে আর্জেন্টিনা নামার আগে কী বললেন কোচ লিয়োনেল স্কালোনি?

football

লিয়োনেল মেসি। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৪ ১৯:৫৫
Share: Save:

চোটের কারণে কোপা আমেরিকার গ্রুপ পর্বের শেষ ম্যাচে খেলেননি। কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের বিরুদ্ধে টাইব্রেকারে শট মিস্‌ করেন। তার পরে নতুন করে উদ্বেগ বাড়িয়েছিল লিয়োনেল মেসির চোট। তবে সেমিফাইনালে কানাডার বিরুদ্ধে আর্জেন্টিনা নামার আগে চিন্তা দূর করলেন কোচ লিয়োনেল স্কালোনি। জানিয়ে দিলেন, সেমিফাইনালের জন্য মেসি পুরোপুরি ফিট।

ইকুয়েডরের বিরুদ্ধে মেসিকে স্বাভাবিক ছন্দে পাওয়া যাচ্ছিল না। টাইব্রেকারে শট নষ্ট করার পর তাঁকে আরও বিধ্বস্ত লাগছিল। শোনা গিয়েছিল, হ্যামস্ট্রিংয়ের চোট ফিরে এসেছে। সে শঙ্কা উড়িয়ে স্কালোনি বলেছেন, “মেসি ভাল আছে। অনুশীলনেও ভাল দেখিয়েছে। মঙ্গলবারের (ভারতীয় সময় বুধবার ভোর) ম্যাচে ও খেলবে। ওর ফিটনেস দেখেও আমরা খুশি। আমাদের দলে মেসি গুরুত্বপূর্ণ খেলোয়াড়।”

কানাডার বিরুদ্ধে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে খেলেছিল আর্জেন্টিনা। জিতেছিল ২-০ ব্যবধানে। একই প্রতিপক্ষের বিরুদ্ধে সেমিফাইনালে নামার আগে আর্জেন্টিনা সতর্ক। কোচ স্কালোনির মতে, কানাডা ভুল শুধরে তাঁদের চাপে ফেলার জন্য তৈরি থাকবে।

স্কালোনি বলেছেন, “বিশ্বের প্রত্যেক কোচই নিজেদের ভুল শুধরে প্রতিপক্ষকে চাপে ফেলতে চায়। আগের ম্যাচে যা যা করেছে তার থেকে আলাদা কিছু করতে চায়। আমরা চাই বল যথাসম্ভব নিজেদের পায়ে রেখে ওদের স্বাভাবিক খেলা খেলতে না দিতে।” কানাডা সাধারণত শারীরিক ফুটবল খেলে। প্রতি আক্রমণে ওঠে বার বার। সেটাও আর্জেন্টিনা রুখে দেবে বলে আত্মবিশ্বাসী কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Argentina Football Lionel Scaloni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE