Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২৪
Ravindra Jadeja

টেস্টে ৩০০ উইকেট পেয়ে আপ্লুত জাডেজা, গড়লেন আরও একটি নজির, ভুলতে চান না এই অনুভূতি

চেন্নাইয়ে টেস্টে ৩০০ উইকেট পাওয়ার স্বপ্ন পূরণ হয়নি। হয়েছে কানপুরে। খুশি রবীন্দ্র জাডেজা। সারা জীবন এই স্মৃতি মনে রেখে দিতে চান। ইয়ান বথামের পর দ্বিতীয় ক্রিকেটার হিসাবে গড়েছেন আরও একটি নজির।

cricket

রবীন্দ্র জাডেজা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৫৭
Share: Save:

যে রাজ্য দলের হয়ে আইপিএল খেলেন সেই চেন্নাইয়ে টেস্টে ৩০০ উইকেট পাওয়ার স্বপ্ন পূরণ হয়নি। হয়েছে কানপুরে। তাতেও খুশি রবীন্দ্র জাডেজা। সারা জীবন এই স্মৃতি মনে রেখে দিতে চান। ইয়ান বথামের পর দ্বিতীয় ক্রিকেটার হিসাবে গড়েছেন আরও একটি নজির।

ভারতের সপ্তম বোলার হিসাবে ৩০০ উইকেট পেলেন জাডেজা। তাঁর আগে রয়েছেন অনিল কুম্বলে (৬১৯), রবি অশ্বিন (৫২৪), কপিল দেব (৪৩৪), হরভজন সিংহ (৪১৭), ইশান্ত শর্মা (৩১১) এবং জাহির খান (৩১১)।

সোমবার ম্যাচের পর জাডেজা বলেন, “দেশের হয়ে কোনও কিছু অর্জন করতে পারলে সব সময়েই ভাল লাগে। আমি দশ বছর ধরে টেস্ট খেলছি। অবশেষে এই মাইলফলকে পৌঁছতে পারলাম। নিজেকে নিয়ে গর্বিত। খুব ভাল লাগছে।”

সাদা বলের বিশেষজ্ঞ থেকে লাল বলের ক্রিকেটে উত্তরণ সহজ ছিল না। তাই টেস্টেও যে একটা ছাপ রাখতে পেরেছেন তার জন্য আরও বেশি খুশি জাডেজা। বলেছেন, “এই স্মৃতি সারা জীবন আমার মনে থাকবে। তরুণ ক্রিকেটার হিসাবে সাদা বলের ক্রিকেটেই প্রথম খেলা শুরু করেছিলাম। তখন সবাই আমাকে সাদা বলের বিশেষজ্ঞের তকমা লাগিয়ে দিয়েছিল। আমি লাল বলে সাফল্য পেতে কঠোর পরিশ্রম করেছি। সেই পরিশ্রম অবশেষে কাজে লেগেছে।”

বথামের পর দ্বিতীয় দ্রুততম ক্রিকেটার হিসাবে টেস্টে ৩০০ উইকেট এবং ৩০০০ রান হল জাডেজার। ৭৪তম ম্যাচে এই কাজ করেছেন। সেই প্রসঙ্গে জাডেজা বলেছেন, “ব্যাটার হিসাবে নিজেকে সময় দিতে পছন্দ করি। বলের ধরন বুঝে খেলি। আপাতত বাংলাদেশের আট উইকেট দ্রুত তুলে নিয়ে রান তাড়া করার দিকে লক্ষ্য রয়েছে আমাদের। আশা করি ওরা খুব বেশি রান তুলবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravindra Jadeja India Vs Bangladesh Ian Botham
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE