Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Rahul Dravid

ভারতের কোচ হিসাবে শেষ প্রতিযোগিতা, বিশ্বকাপের মঞ্চেই নীল জার্সি ছেড়ে অন্য দলের সমর্থক দ্রাবিড়!

প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছে ভারত। ম্যাচ শেষে দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়কে দেখা গেল বেসবল উপভোগ করতে। সঙ্গে ছিলেন কোচিং স্টাফেরাও।

রাহুল দ্রাবিড়, প্রধান কোচ, ভারতীয় ক্রিকেট দল।

রাহুল দ্রাবিড়, প্রধান কোচ, ভারতীয় ক্রিকেট দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ১৮:৫৫
Share: Save:

ভারতীয় ক্রিকেট দলের কোচের ভূমিকা শেষ হওয়ার পথে। বিশ্বকাপই তাঁর শেষ ‘অ্যাসাইনমেন্ট’। কিন্তু বিশ্বকাপ শেষ হওয়ার আগেই অন্য মাঠে দেখা গেল রাহুল দ্রাবিড়কে। শুধু অন্য মাঠেই নয়, অন্য দলের সমর্থক হিসাবে জয়ের পর রীতিমতো আনন্দ করতেও দেখা গেল তাঁকে। আয়ারল্যান্ড ম্যাচ জিতে উঠে দ্রাবিড় দলের অন্যান্য কোচিং স্টাফেদের সঙ্গে গিয়েছিলেন বেসবল দেখতে। তাঁর প্রিয় দল ‘নিউ ইয়র্ক ইয়াঙ্কিস’-এর খেলা দেখতে। প্রিয় দল রাহুলের সামনেই জেতে ‘মিনেসোটা টুইনস’-এর বিরুদ্ধে।

আমেরিকার নাসাউ কাউন্টিতে ভারত অনায়াসে হারিয়ে দেয় আয়ারল্যান্ডকে। তার পর দলবল নিয়ে দ্রাবিড় যান অন্য মাঠে। দেখা যায়, ইয়াঙ্কিসদের ম্যাচ দেখতে দ্রাবিড়ের পাশে স্টেডিয়ামে রয়েছেন ভারতের ফিল্ডিং কোচ টি দিলীপ, বোলিং কোচ পারস মামব্রেও। খেলায় ইয়াঙ্কিসরা ৯-৫ ফলে হারিয়ে দেয় মিনেসোটা টুইনসকে। প্রিয় দলের জয় দেখে উচ্ছ্বসিত ‘দ্য ওয়াল’। আইসিসি দ্রাবিড়ের হাসিমুখের সেই ছবি পোস্ট করেছে সমাজমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, ইয়াঙ্কিসদের সাদা-কালো পোশাক পরে রয়েছেন রাহুল। মাথায় ‘এনওয়াই’ লেখা কালো টুপি। আপাদমস্তক ইয়াঙ্কি সেজেই রাহুল গিয়েছিলেন প্রিয় দলের খেলা দেখতে। প্রিয় দল তাঁকে হতাশ করেনি।

ভারতের ক্রিকেট দলের কোচ হিসাবে মেয়াদ ফুরিয়ে যাচ্ছে দ্রাবিড়ের। তিনি সেই চুক্তি বৃদ্ধি করবেন না বলে জানিয়ে দিয়েছেন। আয়ারল্যান্ড ম্যাচের আগে তিনি জানিয়ে দেন যে, পুরনো ভূমিকায় আর তাঁকে দেখা যাবে না। অর্থাৎ, এই বিশ্বকাপই নীল জার্সি গায়ে ড্রেসিংরুমে দ্রাবিড়ের শেষ ‘অ্যাসাইনমেন্ট’। তার আগেই বেসবল মাঠে গিয়ে জয়ের উৎসব পালন করতে দেখা গেল দ্রাবিড়কে।

প্রসঙ্গত, আমেরিকার অন্যতম সফল পেশাদার বেসবল দল হিসাবে ‘নিউ ইয়র্ক ইয়াঙ্কিস’দের নাম একেবারে শুরুর দিকে। ইয়াঙ্কিরা ২৭টি ওয়ার্ল্ড সিরিজ এবং ৪০ বার আমেরিকান লিগ জিতেছে। ‘মেজর লিগ বেসবল’ (এমএলবি)-এ এই রেকর্ড আর কারও নেই। সেই দলেরই সমর্থক দ্রাবিড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Team India Baseball Match
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE