Advertisement
১২ অক্টোবর ২০২৪
Pakistan Cricket

বিপদের সময়ে দলকে ভুলে আমেরিকায় ক্রিকেট খেলছেন খোদ নির্বাচকই, আবার বিতর্ক পাক ক্রিকেটে

পাকিস্তান দেশের মাটিতে প্রায় তিন বছর কোনও টেস্ট জেতেনি। দলের বিপদের সময়ে প্রাক্তন ক্রিকেটার তথা নির্বাচক আসাদ শফিক আমেরিকায় ক্রিকেট খেলতে চলে গিয়েছেন। আবার বিতর্ক পাকিস্তানের ক্রিকেটে।

cricket

পাকিস্তান ক্রিকেট দল। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ২১:১৩
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ৫৫০ রান তুলেও হারতে হয়েছে। দল দেশের মাটিতে প্রায় তিন বছর কোনও টেস্ট জেতেনি। এমন গুরুত্বপূর্ণ সময়েও হেলদোল নেই পাকিস্তানের নির্বাচকদের। দলের বিপদের সময়ে প্রাক্তন ক্রিকেটার তথা নির্বাচক আসাদ শফিক আমেরিকায় ক্রিকেট খেলতে চলে গিয়েছেন। আবার বিতর্ক দেখা দিয়েছে পাকিস্তানের ক্রিকেটে। যদিও বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

জানা গিয়েছে, গত ৪ অক্টোবর থেকে ডালাসে রয়েছেন শফিক। সেখানে আমেরিকার জাতীয় চ্যাম্পিয়নশিপ টি-টেন লিগ খেলছেন তিনি। বোর্ডের অনুমতি নিয়েই নাকি গিয়েছেন বলে জানা গিয়েছে। এই কঠিন সময়ে কে তাঁকে অনুমতি দিল তা নিয়ে জল্পনা দেখা দিয়েছে।

যদিও পিসিবি-র এক সূত্র সংবাদ সংস্থাকে জানিয়েছেন, অনলাইনে সমস্ত দলীয় বৈঠকেই যোগ দিচ্ছেন শফিক। তাঁর কথায়, “ইংল্যান্ড সিরিজ়‌ শুরু হওয়ার আগেই বোর্ডের থেকে অনুমতি নিয়েছিল শফিক। ৪-১৪ অক্টোবর ও ডালাসে থাকবে।”

দলের মেন্টর শোয়েব মালিকেরও ডালাসে থাকার কথা ছিল। তিনি শেষ মুহূর্তে পরিকল্পনায় বদল করে দেশে থেকে যান। যদিও ওই প্রতিযোগিতায় শাহিদ আফ্রিদি, মহম্মদ হাফিজ়, ওয়াহাব রিয়াজের মতো পাকিস্তানের ক্রিকেটারেরা খেলছেন।

সমর্থকদের প্রশ্ন, বাংলাদেশের কাছে সিরিজ়‌ হার এবং ইংল্যান্ডের কাছে পর্যুদস্ত হওয়ার পর কী করে একজন জাতীয় নির্বাচককে ব্যক্তিগত আর্থিক লাভের জন্য আমেরিকায় পাঠানোর অনুমতি দেওয়া হয়। সমাজমাধ্যমে এ নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন তাঁরা।

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Asad Shafiq
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE