Advertisement
২৮ অক্টোবর ২০২৪
Pakistan Cricket

পাকিস্তানের নেতৃত্ব পেয়ে সম্মানিত রিজ়ওয়ান, দায়িত্ব নিয়েই সতীর্থদের লড়াইয়ের বার্তা নতুন অধিনায়কের

পাকিস্তানের সাদা বলের অধিনায়ক হয়ে উচ্ছ্বসিত রিজ়ওয়ান। সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে চান। প্রমাণ করতে চান, পাকিস্তানের ক্রিকেটারদের মধ্যে লড়াকু মানসিকতার অভাব নেই।

Picture of Mohammad Rizwan

মহম্মদ রিজ়ওয়ান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ২০:২৮
Share: Save:

পাকিস্তানের সাদা বলের অধিনায়ক হয়ে উচ্ছ্বসিত মহম্মদ রিজ়ওয়ান। একই সঙ্গে অনুভব করছেন কাঁধে দায়িত্বের ভার। সতীর্থদের সেবক হয়ে দায়িত্ব সামলাতে চান অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটার। দায়িত্ব নিয়ে সতীর্থদের লড়াইয়ের বার্তা দিয়েছেন তিনি।

বাবর আজ়ম ইস্তফা দেওয়ার পর রিজ়ওয়ানকে সাদা বলের ক্রিকেটের অধিনায়ক হিসাবে বেছে নিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্তারা। তাঁর নেতৃত্বে অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তান। তিনটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ়ে মুখোমুখি হবে দু’দেশ। নেতৃত্বের দায়িত্ব পেয়ে রিজ়ওয়ান বলেছেন,‘‘পাকিস্তানের হয়ে খেলা যে কোনও খেলোয়াড়ের স্বপ্ন। সেই দলের অধিনায়ক হওয়ার বিরাট সম্মানের। এই অনুভূতিটা বলে বোঝানো কঠিন। কতটা সম্মনিত বোধ করছি, বলে বোঝাতে পারব না। নির্বাচক, কোচ এবং সতীর্থদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি। সমর্থকদের প্রত্যাশা পূরণ করাই হবে আমার প্রধান লক্ষ্য।’’

অধিনায়ক হিসাবে দলের অন্য ক্রিকেটারদের সঙ্গে কেমন হবে আপনার সম্পর্ক? রিজ়ওয়ান বলেছেন, ‘‘অধিনায়ক হিসাবে নিজেকে রাজা ভাবতে শুরু করলে সব কিছু ভেঙে পড়বে। বরং নেতা হিসাবে দলের ১৫ জনের সেবা করতে চাইব। কারণ প্রত্যেকের সমর্থন পেয়েছি। সকলে আমাকে শুধু লড়াইয়ের বার্তা দিয়েছে। বহু মানুষ শুভেচ্ছা জানিয়েছেন। জানাচ্ছেন। আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করব। লড়াই করব। দেশবাসীর সামনে প্রমাণ করতে হবে, আমাদের মধ্যে লড়াকু মানসিকতার অভাব নেই।’’

পাকিস্তানের অধিনায়ক হিসাবে রিজ়ওয়ান প্রথম মাঠে নামবেন আগামী ৪ নভেম্বর। সে দিন মেলবোর্নে প্রথম এক দিনের ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান। ৩২ বছরের ক্রিকেটারের নেতৃত্বে অস্ট্রেলিয়া থেকে জ়িম্বাবোয়ে সফরে যাবে পাকিস্তান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে অবশ্য খেলবেন না রিজ়ওয়ান। তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে।

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Mohammad Rizwan Captain PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE