Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Radha Yadav

বিশ্বকাপের ৩৫ দিন আগে বন্যায় আটক ভারতীয় স্পিনার রাধা, উদ্ধার করল জাতীয় বিপর্যয় মোকাবিলা দল

গুজরাতে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। বরোদায় জলবন্দি হয়ে পড়ছিলেন ভারতীয় স্পিনার রাধা যাদব। অবশেষে তাঁকে উদ্ধার করেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দল।

sports

রাধা যাদব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১২:২০
Share: Save:

বৃষ্টি এখনও থামেনি। গুজরাতে বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। বাড়ছে মৃতের সংখ্যা। এই পরিস্থিতিতে বরোদায় জলবন্দি হয়ে পড়েছিলেন ভারতীয় স্পিনার রাধা যাদব। অবশেষে তাঁকে উদ্ধার করেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দল। আগামী মাসের ৩ তারিখ থেকে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতীয় দলে রয়েছেন রাধা। গুরুত্বপূর্ণ প্রতিযোগিতায় নামার আগে খারাপ অভিজ্ঞতা হয়েছে তাঁর।

সমাজমাধ্যমে রাধা জানিয়েছেন তাঁর উদ্ধার পাওয়ার কথা। তিনি লেখেন, “আমরা খুব খারাপ পরিস্থিতিতে পড়েছিলাম। আমাদের উদ্ধার করার জন্য জাতীয় বিপর্যয় মোকাবিলা দলকে ধন্যবাদ।” সেই সঙ্গে একটি ভিডিয়োও দিয়েছেন রাধা। সেখানে দেখা যাচ্ছে, বরোদায় অনেক বহুতলের একতলা জলের তলায়। ডুবে গিয়েছে গাড়ি। তার মধ্যে দিয়েই নৌকায় করে উদ্ধারকাজ চালাচ্ছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দল।

মাসখানেক পেরিয়ে গেলেও বৃষ্টি থামার নাম নেই উপকূলে। একটানা ভারী বৃষ্টিতে বিপদসীমা পেরিয়েছে গুজরাতের বহু নদী। গোল্ডেন ব্রিজের কাছে নর্মদা বিপদসীমার উপর দিয়ে বইছে। ফুঁসছে বিশ্বামিত্রি নদীও। ইতিমধ্যেই উদ্ধারকাজে তৎপরতা আনতে রাজ্যে দ্বারকা, আনন্দ, বরোদা, খেদা, মোরবি এবং রাজকোট জেলায় ভারতীয় সেনার কয়েকটি দলকে নামানো হয়েছে। এ ছাড়াও রয়েছে জাতীয় এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর মোট ৩৬টি দল। গুজরাতের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল ত্রাণ এবং উদ্ধারকাজ নিয়ে আলোচনার জন্য একটি জরুরি বৈঠকও ডেকেছেন। ভূপেন্দ্রের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। রাজ্য জুড়ে জারি হয়েছে সতর্কতা। মানুষকে উপচে পড়া নদীনালার কাছাকাছি না যাওয়ার পরামর্শ দিয়েছে প্রশাসন। মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপরেও জারি হয়েছে নিষেধাজ্ঞা।

তিন দিনে গুজরাত থেকে মোট ৩৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। বন্যাকবলিত এলাকা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে ১৮ হাজার বাসিন্দাকে। তবে প্রশাসনের চিন্তা এবং উদ্বেগ বাড়িয়ে আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবারও গুজরাতের ১১টি জেলায় ভারী বৃষ্টি হবে। সে ক্ষেত্রে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE