Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
India Vs Bangladesh

ভারতের বোলিং কোচের দায়িত্ব পেয়ে সবার আগে স্ত্রীকে ফোন করেননি, কাকে খবর দিয়েছিলেন মর্কেল

ভারতের বোলিং কোচের চাকরি পেয়ে স্ত্রীকে নয়, আগে ফোন করেছিলেন ক্রিকেটপ্রেমী বাবাকে। মর্নি মর্কেল জানিয়েছেন, ভারতীয় ক্রিকেটে বিরাট রদবদল নয়, ছোটখাটো পরিবর্তন করতে চান তিনি।

cricket

মর্নি মর্কেল। ছবি: সমাজমাধ্যম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৬
Share: Save:

ভারতের বোলিং কোচের দায়িত্ব পাওয়া তাঁর কাছে স্বপ্নের মতো। চাকরি পেয়ে স্ত্রীকে নয়, আগে ফোন করেছিলেন ক্রিকেটপ্রেমী বাবাকে। সেই মর্নি মর্কেল জানিয়েছেন, ভারতীয় ক্রিকেটে বিরাট রদবদল নয়, ছোটখাটো পরিবর্তন করতে চান তিনি। একইসঙ্গে জানিয়েছেন, এ দেশের পুরি, ধোসা এবং মালাই চিকেন চেখে দেখতে চান।

বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত সাক্ষাৎকারে মর্কেল বলেছেন, “এখানে এসে দেখলাম, এই দলে সবাই নিজেরাই নিজেদের চালনা করে। সেটাকে আরও ভাল করাই আমার লক্ষ্য। ছোটখাটো বদল করতে পারি।”

দলে বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন এবং যশপ্রীত বুমরার মতো ক্রিকেটারেরাই দায়িত্বে থাকবেন বলে মত মর্কেলের। বলেছেন, “আমাদের দলে ভাল ভাল সিনিয়র ক্রিকেটারেরা রয়েছে। ওরাই দলকে এগিয়ে নিয়ে যাবে। আমাদের দায়িত্ব ওদের পাশে দাঁড়ানো এবং সেরা উপদেশ দেওয়া।”

কোচ হওয়ার ব্যাপারে বোর্ডের সঙ্গে চূড়ান্ত আলোচনা শেষ হওয়ার পর কী হয়েছিল, তার বর্ণনা দিতে গিয়ে মর্কেল বলেছেন, “ফোন কল শেষ হওয়ার পরেই ঘরে পাঁচ মিনিট চুপচাপ বসেছিলাম। সবার আগে বাবার সঙ্গে কথা বলি। স্ত্রীর কাছেই যাইনি। সাধারণত লোকে এ সব খবর আগে স্ত্রীকেই দেয়। তবে আগে আমি নিজের সঙ্গে ৫-৭ মিনিট উপভোগ করেছিলাম। তার পরে পরিবারের সঙ্গে ভাগ করে নিয়েছিলাম। কী হতে চলেছে, সেটা ভেবে বেশ উত্তেজিত ছিলাম।”

লখনউ সুপার জায়ান্টসে গম্ভীরের সহকারী হিসাবে কাজ করা এবং এ দেশে খেলার সুবাদে ভারতীয় খাবারদাবারের সঙ্গে পরিচয় রয়েছে মর্কেলের। তিনি বলেছেন, “আমি পুরি খেতে ভালবাসি। প্রাতরাশে দোসা খেতে চাই। মালাই চিকেনও পছন্দ। তবে কোচ হিসাবে স্বাস্থ্যকর খাবার খাওয়া উচিত। তবেই না ক্রিকেটারেরা আমাকে দেখে শিখবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Bangladesh Morne Morkel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE