Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Pakistan Cricket

বিশ্বকাপের আগে পাকিস্তান ক্রিকেটেও বিতর্ক, বাবরের সঙ্গে কথা বলতে বাকিরা ভয় পান, ফাঁস ক্রিকেটারের

এ বার বিতর্ক পাকিস্তান ক্রিকেটে। দলের অধিনায়ক বাবর আজ়মের সঙ্গে বাকিরা নাকি কথা বলতে ভয় পান। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার মইন খানের মতে, ক্রিকেটারদের নিজেদের মধ্যে একতা খুব কম।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ১৩:৪৬
Share: Save:

বাংলাদেশের পরে এ বার বিতর্ক পাকিস্তান ক্রিকেটেও। দলের অধিনায়ক বাবর আজ়মের সঙ্গে বাকিরা কথা বলতে ভয় পান, এমনটাই জানিয়েছেন প্রাক্তন ক্রিকেটার মইন খান। তাঁর মতে, ক্রিকেটারদের নিজেদের মধ্যে একতা খুব কম। এর প্রভাব বিশ্বকাপে দলের পারফরম্যান্সে পড়তে পারে বলে করেন তিনি।

খেলা ছাড়ার পরে পাকিস্তানের জাতীয় দলের কোচের দায়িত্বে ছিলেন মইন। পাকিস্তান সুপার লিগেও তিনি কোচিং করিয়েছেন। বিশ্বকাপের আগে পাকিস্তানের একটি সংবাদমাধ্যমে মইন বলেন, ‘‘আমি নিজের চোখে দেখেছি কী ভাবে দলের বাকি ক্রিকেটারেরা বাবরকে ভয় পায়। রিজওয়ান, শাহিন, শাদাব, কেউ ওর সঙ্গে কথা বলার সাহস করে না। তার ফলে কোনও আলোচনাই হয় না। বাবরকে কেউ কোনও পরামর্শও দিতে পারে না। ও নিজের মত জানিয়ে দেয়। সেটাই বাকিদের মেনে চলতে হয়।’’

২০২৩ সালের এশিয়া কাপে সুপার ফোরে ভারতের কাছে ২২৮ রানের বিশাল হার হয়েছিল পাকিস্তানের। সেই ম্যাচেও একই ধরনের ঘটনা তিনি দেখেছিলেন বলে জানিয়েছেন দলের প্রাক্তন উইকেটরক্ষক। মইন বলেন, ‘‘ভারতের বিরুদ্ধে খেলার আগে কেউ বাবরকে কিছু বলতেই পারছিল না। ওরা ভাবছিল ওদের পরামর্শ যদি কাজে না লাগে তা হলে হিতে বিপরীত হতে পারে। তাই ওরা আলোচনাই করেনি। কিন্তু সেই সময় আলোচনার দরকার ছিল। তার ফলে ভারতের বিরুদ্ধে গোটা দল দাঁড়াতেই পারল না।’’

২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে আবার কোনও প্রতিযোগিতা খেলতে ভারতে পা দিয়েছে পাকিস্তান। বাবর জানিয়েছেন, কাপ জেতার লক্ষ্যেই এসেছেন তাঁরা। কিন্তু প্রতিযোগিতা শুরুর আগেই বিতর্ক শুরু হল দলে। বাবরের বিরুদ্ধে বড় অভিযোগ করলেন দলের প্রাক্তন ক্রিকেটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE