Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Duleep Trophy

দলীপ ট্রফিতে সহজ জয় মায়াঙ্কদের, ১৮৬ রানে হার শ্রেয়সদের

দলীপ ট্রফিতেও সময়টা ভাল যাচ্ছে না শ্রেয়সের। পর পর দু’টি ম্যাচে হেরে গেলেন শ্রেয়সেরা। রবিবার মায়াঙ্ক আগরওয়ালের ভারত এ দলের বিরুদ্ধে শ্রেয়সের ভারত ডি হেরে গেল ১৮৬ রানে।

Mayank Agarwal

মায়াঙ্ক আগরওয়াল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৫২
Share: Save:

হেরে গেলেন শ্রেয়স আয়ারেরা। ভারতীয় দলে সুযোগ হয়নি তাঁর। দলীপ ট্রফিতেও সময়টা ভাল যাচ্ছে না। পর পর দু’টি ম্যাচে হেরে গেলেন শ্রেয়সেরা। রবিবার মায়াঙ্ক আগরওয়ালের ভারত এ দলের বিরুদ্ধে শ্রেয়সের ভারত ডি হেরে গেল ১৮৬ রানে।

শুভমন গিলেরা ভারতের হয়ে খেলতে গিয়েছেন। ভারত এ-কে নেতৃত্ব দিচ্ছেন মায়াঙ্ক। তিনি এবং প্রথম সিংহ ওপেন করেন। তাঁরা দু’জনেই ৭ রানের বেশি করতে পারেননি। রান পাননি তিলক বর্মাও (১০)। রিয়ান পরাগ কিছুটা চেষ্টা করেছিলেন। তিনি পাল্টা মারের খেলা শুরু করেন। ২৯ বলে ৩৭ রান করেন। একটি ছক্কা এবং পাঁচটি চার মারেন। মুলানিকে এই ম্যাচে দলে নেওয়া হয়েছে। তিনিই দলকে বাঁচান। ১৮৭ বলে ৮৯ রান করেন তিনি। তাঁকে সাহায্য করেন তানুশ কোটিয়ান (৫৩)। তাঁরা ৯১ রানের জুটি গড়েন। মুলানিরা রান করতে না পারলে আরও সমস্যায় পড়তে হতে পারত। ২৯০ রানে শেষ হয়ে যায় মায়াঙ্কদের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে শ্রেয়সেরা ১৮৩ রানের বেশি করতে পারেননি। সেই ইনিংসে শ্রেয়স রোদচশমা পরে ব্যাট করেন। হেলমেট ছিল তাঁর মাথায়, সেই সঙ্গে ছিল রোদচশমাও। শ্রেয়সের দলের দুই ওপেনার অথর্ব তাইডে (৪) এবং যশ দুবে (১৪) রান পাননি। ভরসা করা হয়েছিল অধিনায়য়াকের উপর। কিন্তু তিনি কোনও রানই করতে পারেননি। দলের মান কিছুটা রক্ষা করেছিলেন দেবদত্ত পাড়িক্কল। তিনি ৯২ রান করেন। সঞ্জু স্যামসন ৫ রানের বেশি করতে পারেননি। লোয়ার অর্ডারে ব্যাট করতে নেমে হর্ষিত রানা ৩১ রান করেন। তিনি বিপক্ষের আরও বড় লিড নেওয়া থেকে বাঁচান দলকে।

দ্বিতীয় ইনিংসে ৩৮০ করে ডিক্লেয়ার করে দেন মায়াঙ্কেরা। সেই ইনিংসে মায়াঙ্ক করেন ৫৬ রান। অন্য ওপেনার প্রথম করেন ১২২ রান। তিলক বর্মা ১১১ রানে অপরাজিত থাকেন। শ্রেয়সদের ৪৮৮ রানের লক্ষ্য দেন মায়াঙ্কেরা। সেই রান তাড়া করতে নেমে শ্রেয়সদের ইনিংস শেষ ৩০১ রানে। ম্যাচের সেরা মুলানি। তিনি ব্যাট হাতে প্রয়োজনীয় ৮৯ রান ছাড়াও ম্যাচে নেন ৪ উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Duleep Trophy Mayank Agarwal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE