Advertisement
১২ অক্টোবর ২০২৪
Ranji Trophy 2024-25

রঞ্জিতে বাংলার ইনিংস শেষ ৩১১ রানে, ব্যাট-বলে লড়াই শাহবাজ়ের, তবু চাপে অনুষ্টুপেরা

দ্বিতীয় দিনেও প্রত্যাশা মতো ব্যাট করতে পারলেন না বাংলার ব্যাটারেরা। উত্তরপ্রদেশের বিরুদ্ধে কোনও রকমে ৩০০ রানের গণ্ডি টপকালেন অনুষ্টুপেরা। কিছুটা লড়াই করছেন শাহবাজ়।

Picture of Anustup Majumdar

অনুষ্টুপ মজুমদার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ১৭:৫৬
Share: Save:

রঞ্জি ট্রফির প্রথম ম্যাচে মিডল অর্ডার ব্যাটারদের মতো বাংলার লোয়ার অর্ডার ব্যাটারেরাও ব্যর্থ হলেন। ফলত উত্তরপ্রদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে বড় রান করতে পারলেন না অনুষ্টুপ মজুমদারেরা। শুক্রবার ৭ উইকেটে ২৬৯ থেকে শনিবার বাংলার ইনিংস থামল ৩১১ রানে। জবাবে ম্যাচের দ্বিতীয় দিনের শেষে উত্তরপ্রদেশের রান ৩ উইকেটে ১৯৮। বাংলা এখনও ১১৩ রানে এগিয়ে।

প্রথম দিন অপরাজিত থাকা শাহবাজ় আহমেদ লড়াইয়ের চেষ্টা করলেও একানা স্টেডিয়ামের ২২ গজের অন্য প্রান্তে তেমন সহযোগিতা পেলেন না সতীর্থদের থেকে। ঋত্বিক চট্টোপাধ্যায় (১২) এবং সুরজ সিন্ধু জয়সওয়াল (১৫) কিছুটা সঙ্গ দিলেন। তাঁদের চেষ্টাতেই ৩০০ রানের গণ্ডি টপকায় বাংলা। মহম্মদ কাইফ (৭) তেমন কিছু করতে পারেননি। শেষ পর্যন্ত ১ রান করে অপরাজিত থাকেন মুকেশ কুমার। উত্তরপ্রদেশে বোলারদের মধ্যে সফলতম যশ দয়াল ২৭ রানে ৪ উইকেট নিয়েছেন। ৮১ রানে ৪ উইকেট বিপ্রজ নিগমের।

জবাবে ব্যাট করতে নেমে কিছুটা ভাল জায়গায় রয়েছে উত্তরপ্রদেশ। দলকে ভাল শুরু দেন দুই ওপেনার। অধিনায়ক আরিয়ান জুয়াল ৯০ রান করে অপরাজিত আছেন। অন্য ওপেনার স্বস্তিক করেছেন ৪১। আরিয়ানের সঙ্গে অপরাজিত রয়েছেন সিদ্ধার্থ যাদব। ২০ রান করেছেন তিনি। রান পাননি তিন নম্বরে নামা প্রিয়ম গর্গ (২)। চার নম্বরে নেমে দলকে তেমন ভরসা দিতে পারলেন না নীতীশ রানাও। কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়কের ব্যাট থেকে এল ৩২ রানের ইনিংস। বাংলার শাহবাজ় ৪৭ রানে ২ উইকেট নিয়েছেন। ২৩ রানে ১ উইকেট কাইফের। রবিবার প্রতিপক্ষের ব্যাটারদের দ্রুত আউট করার লক্ষ্য থাকবে বাংলার বোলারদের।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE