Advertisement
২২ অক্টোবর ২০২৪
Ranji Trophy 2024-25

কেরল ম্যাচে নেই, বাংলার হয়ে এখনই খেলা হচ্ছে না মহম্মদ শামির

বাংলার পরের ম্যাচ কেরলের বিরুদ্ধে। সেই ম্যাচে খেলবেন না শামি।

Laxmi Ratan Shukla

লক্ষ্মীরতন শুক্ল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৫:৫৯
Share: Save:

বাংলার হয়ে রঞ্জি ট্রফি খেলার কথা মহম্মদ শামি। ঘরোয়া ক্রিকেটে নিজের ফিটনেস প্রমাণ করে ভারতীয় দলে জায়গা পাবেন তিনি। তবে কেরলের বিরুদ্ধে বাংলার পরের ম্যাচে খেলবেন না তিনি।

নিউ জ়িল্যান্ড সিরিজ়ে খেলতে পারেননি শামি। তখন পুরোপুরি ফিট ছিলেন না। এখন বল করার জন্য তৈরি তিনি। কিন্তু জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ) থেকে এখনও ফিটনেস সার্টিফিকেট পাননি। ফলে শনিবার থেকে কেরলের বিরুদ্ধে ম্যাচে খেলবেন না তিনি।

বাংলা দলে দু’টি পরিবর্তন হতে পারে। অভিমন্যু ঈশ্বরণ, অভিষেক পোড়েল এবং মুকেশ কুমার সুযোগ পেয়েছেন ভারত এ দলে। তাঁদের আগামী কয়েকটি ম্যাচে পাওয়া যাবে না। সেই জায়গায় কেরল ম্যাচের আগে দলে ফিরতে পারেন পেসার ঈশান পোড়েল, শাকির হাবিব গান্ধী। এত দিন চোটের কারণে খেলতে পারছিলেন না তিনি। সেই চোট সেরে গিয়েছে। মুকেশ চলে যাওয়ায় সেই জায়গা নিতে পারেন ঈশান। উইকেটরক্ষক পোড়েলের জায়গায় আসার সম্ভাবনা গান্ধীর। গত মরসুমে বাংলার হয়ে রঞ্জিতে একটি ম্যাচ খেলেছিলেন তিনি। হাবিব ওপেনার। ফলে ঈশ্বরণ চলে যাওয়ায় সুদীপ চট্টোপাধ্যায়ের সঙ্গে ওপেন করতে পারেন তিনি। মঙ্গলবারই দল ঘোষণা করা হতে পারে। এর আগে দু’টি ম্যাচের দল ঘোষণা করেছিল বাংলা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE