Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
India Vs Bangladesh

পরিকল্পনা করে বাংলাদেশের ওপেনারকে আউট করলেন বুমরা, কী ছক কষেছিলেন ভারতের জোরে বোলার?

বাংলাদেশের বিরুদ্ধে বুমরা দেখালেন কেন তিনি এত ভয়ঙ্কর। নিখুঁত পরিকল্পনায় তোলেন ওপেনার শাদমান ইসলামের উইকেট। বাংলাদেশকে প্রথম ধাক্কাটা দিলেন বুমরাই।

Jasprit Bumrah

যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১২:৪৪
Share: Save:

বিশ্বের অন্যতম সেরা পেসার মনে করা হয় যশপ্রীত বুমরাকে। তিনি একাই প্রতিপক্ষকে শেষ করে দেওয়ার ক্ষমতা রাখেন। বাংলাদেশের বিরুদ্ধে বুমরা দেখালেন কেন তিনি এত ভয়ঙ্কর। নিখুঁত পরিকল্পনায় তোলেন ওপেনার শাদমান ইসলামের উইকেট। বাংলাদেশকে প্রথম ধাক্কাটা দিলেন বুমরাই।

প্রথম ওভারেই উইকেট তুলে নেন বুমরা। বাংলাদেশের ওপেনার শাদমানকে বোল্ড করেন তিনি। বাঁহাতি ব্যাটারকে ওভারের প্রথম পাঁচটি বল রাউন্ড দ্য উইকেট করেছিলেন বুমরা। শেষ বলটি করেন ওভার দ্য উইকেট। তাতেই আউট শাদমান। বুঝতেই পারেননি বুমরার বলের লাইন। ছেড়ে দিয়েছিলেন বলটি। উইকেট ভেঙে দেয় সেই বল। ২ রান করে আউট হয়ে যান শাদমান।

রাউন্ড দ্য উইকেট বল করার সময় পাঁচটি বলই শাদমানের পায়ে রাখার চেষ্টা করেন বুমরা। কখনও সেই বল লেগ স্টাম্পের গা ঘেঁষে বেরিয়ে যায়, কখনও আউট সুইং করে অফের দিকে যায়। শেষ বলটি অ্যারাউন্ড দ্য উইকেট এসে বাঁহাতি শাদমানকে ইনসুইঙ্গার দেন বুমরা। শাদমান ভেবেছিলেন বল বাইরের দিকে যাবে। তিনি ব্যাট তুলে বল ছেড়ে দিয়েছিলেন। বুমরার বলটি ভিতরে ঢুকে স্টাম্পে লাগে।

ভারত প্রথম ইনিংসে ৩৭৬ রান করেছিল। বাংলাদেশ খেলতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায়। মধ্যাহ্নভোজে যাওয়ার আগেই ৩ উইকেট চলে যায় তাদের। দু’টি উইকেট নেন আকাশ দীপ। মধ্যাহ্নভোজ থেকে ফিরেই আউট হয়ে যান অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ৩৬ রানে ৪ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Bangladesh Team India Jasprit Bumrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE