Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Shubman Gill

ভারতের বিশ্বকাপের দলে কেন জায়গা পাননি, কারণ খুঁজে পেয়েছেন নতুন সহ-অধিনায়ক শুভমন

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পাননি শুভমন গিল। কিন্তু তার পরেই ভারতের সহ-অধিনায়ক করা হয়েছে তাঁকে। বিশ্বকাপের দলে কেন জায়গা পাননি, কারণ খুঁজে পেয়েছেন শুভমন।

cricket

শুভমন গিল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১১:২৫
Share: Save:

শ্রীলঙ্কা সিরিজ়ে দলের সহ-অধিনায়ক তিনি। সাদা বলের ক্রিকেটে দুই ফরম্যাটেই তাঁর উপর ভরসা রেখেছে ভারতীয় ম্যানেজমেন্ট। অথচ কয়েক মাস আগে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাননি তিনি। কেন বিশ্বকাপের দলে তিনি সুযোগ পাননি, তার কারণ খুঁজে পেয়েছেন শুভমন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের আগে সাংবাদিক বৈঠকে শুভমন বলেন, “বিশ্বকাপের আগে টি-টোয়েন্টিতে এমন কিছু ভাল খেলতে পারিনি। আইপিএলেও দারুণ কিছু করিনি। তাই দলে সুযোগ পাইনি। নিজেই নিজের খেলায় সন্তুষ্ট ছিলাম না। আমি আগে থেকেই জানতাম, বিশ্বকাপ খেলতে পারব না। সে ভাবেই নিজেকে তৈরি করেছিলাম।”

তবে ভবিষ্যৎ নিয়ে আশাবাদী শুভমন। পরের বারের বিশ্বকাপের আগে অনেক ম্যাচ পাবেন তিনি। তাতে কুড়ি-বিশের ফরম্যাটে তাঁর ব্যাটিং ভাল হবে বলেই মনে করছেন এই ডানহাতি ব্যাটার। শুভমন বলেন, “পরের বিশ্বকাপের আগে অন্তত ৩০-৪০টা ম্যাচ পাব। সেগুলো খেললে আত্মবিশ্বাস বাড়বে। ফর্ম ভাল হবে। ব্যাটিংয়ের পাশাপাশি নতুন দায়িত্বও আমাকে সাহায্য করবে।”

ছোট ফরম্যাটে ওপেনিংয়ে সঙ্গী হিসাবে যশস্বী জয়সওয়ালকে পাবেন শুভমন। দু’জনেই আগ্রাসী ক্রিকেটার। যশস্বীর সঙ্গে খেলতে তিনি ভালবাসেন বলেই জানিয়েছেন শুভমন। ভারতীয় ব্যাটার বলেন, “আমরা একসঙ্গে ব্যাট করতে ভালবাসি। দু’জনেই আগ্রাসী ব্যাটিং করতে ভালবাসলেও আমাদের খেলার ধরন আলাদা। ডানহাতি-বাঁহাতি ব্যাটার ক্রিজ়ে থাকলে বোলারদের সমস্যা হয়। অল্প সময়ের মধ্যে দু’বার ১৫০ রানের বেশি জুটি হয়েছে আমাদের। আশা করছি ভবিষ্যতে আরও হবে।”

শনিবার থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ় শুরু ভারতের। প্রথমে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের পরে তিনটি এক দিনের ম্যাচ খেলবে দু’দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shubman Gill T20 World Cup 2024 India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE