Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
India vs Sri Lanka

পদক পেলেন রিঙ্কু সিংহও, গলায় ঝুলিয়েই কামড় দিলেন মনু ভাকেরের মতো

প্যারিসে অলিম্পিক্স চলছে। সেখানে যে ভাবে খেলোয়াড়েরা পদক জিতে তাতে কামড় দেন, রিঙ্কুকেও তেমনটা করতে দেখা গেল।

Rinku Singh

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১৭:৫৩
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে সেরা ফিল্ডার হলেন রিঙ্কু সিংহ। ভারতীয় দলের সাজঘরে এই পুরস্কার দেওয়ার চল রয়েছে। আর সেই পুরস্কার পেতেই পদকে কামড় দিলেন রিঙ্কু।

প্যারিসে অলিম্পিক্স চলছে। সেখানে যে ভাবে মনু ভাকেররা পদক জিতে তাতে কামড় দিচ্ছেন, রিঙ্কুকেও তেমনটা করতে দেখা গেল। পুরো সিরিজ়েই ফিল্ডার হিসাবে দুর্দান্ত সফল রিঙ্কু। শেষ ম্যাচে ১৯তম ওভারে বল করেন তিনি। নিজের বলে নিজেই ক্যাচ নেন। ফিল্ডিং কোচ টি দিলীপ প্রতি সিরিজ়েই সেই পুরস্কার দেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে পেলেন রিঙ্কু।

ভারতীয় দলের নতুন কোচ গৌতম গম্ভীর। সহকারী কোচ হয়েছেন অভিষেক নায়ার এবং রায়ান টেন দুশখতে। নতুন কোচদের যুগেও পুরনো রীতি চলছে। রিঙ্কু ছাড়াও পদক জয়ের দৌড়ে ছিলেন রিয়ান পরাগ এবং রবি বিষ্ণোই। রিঙ্কুর হাতে পদক তুলে দেন দুশখতে। পুরস্কার দেওয়ার ভিডিয়ো পোস্ট করে বিসিসিআই। সেখানেই দেখা যায় রিঙ্কুকে পদকে কামড় দিতে।

টি-টোয়েন্টি সিরিজ়ে ভারত জেতে ৩-০ ব্যবধানে। শেষ ম্যাচটি সুপার ওভারে যেতে ভারত। ভারত ১৩৮ রান তুলেছিল। শ্রীলঙ্কা সেই রান তাড়া করে জেতার মতো জায়গায় পৌঁছে গিয়েছিল। কিন্তু শেষ দু’ওভারে রিঙ্কু সিংহ এবং সূর্যকুমার যাদব মিলে বল করে দলকে সুপার ওভারে নিয়ে যায়। সেখানেই ম্যাচ জিতে নেয় ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Sri Lanka Suryakumar Yadav T20 Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE