Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Rohit Sharma

২.৫ কোটি ফিরিয়েছেন দ্রাবিড়, সাপোর্ট স্টাফদের জন্য পুরস্কারমূল্য ছাড়তে চেয়েছিলেন রোহিতও

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতায় দলের ক্রিকেটার, কোচ ও সাপোর্ট স্টাফদের পুরস্কার দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু বোর্ডের টাকা ভাগ করা নিয়ে অখুশি ছিলেন রোহিত শর্মা।

cricket

বিশ্বকাপ ট্রফি হাতে রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১৮:৫৪
Share: Save:

রাহুল দ্রাবিড়ের পথেই যেতে চেয়েছিলেন রোহিত শর্মা। টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতায় দলের ক্রিকেটার, কোচ ও সাপোর্ট স্টাফদের পুরস্কার দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ১২৫ কোটি টাকা ভাগ করে দেওয়া হয়েছে সকলের মধ্যে। কিন্তু বোর্ডের টাকা ভাগ করা নিয়ে অখুশি ছিলেন রোহিত। নিজের টাকা ফিরিয়ে দিতে চেয়েছিলেন তিনি।

১২৫ কোটি টাকার মধ্যে দলের ১৫ জন ক্রিকেটার ও প্রধান কোচ দ্রাবিড় পেয়েছেন ৫ কোটি টাকা করে। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং কোচ পেয়েছেন ২.৫ কোটি টাকা করে। দলের বাকি ন’জন সাপোর্ট স্টাফ ও রিজ়ার্ভে থাকা চার ক্রিকেটার ১ কোটি টাকা করে পেয়েছেন। তিন সহকারী কোচ ও সাপোর্ট স্টাফদের কম টাকা দেওয়ায় অখুশি দ্রাবিড় ও রোহিত।

একটি হিন্দি সংবাদপত্র তাদের রিপোর্টে এ কথা জানিয়েছে। ভারতীয় দলের এক সাপোর্ট স্টাফ তাদের জানিয়েছেন, “১২৫ কোটি টাকা যখন ভাগ করা হচ্ছিল তখন রোহিত প্রতিবাদ করেছে। ও বলেছিল, সাপোর্ট স্টাফদের কম টাকা দেওয়া হচ্ছে। নিজের টাকাও ছেড়ে দিতে রাজি ছিল রোহিত।”

শেষ পর্যন্ত রোহিত নিজের টাকা ছেড়ে দিয়েছেন, না নিয়েছেন, সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে দ্রাবিড় নিজের ৫ কোটি টাকার মধ্যে ২.৫ কোটি টাকা ফিরিয়ে দিয়েছেন। তাঁর মতে, দলের জয়ে ক্রিকেটার ও প্রধান কোচের পাশাপাশি সহকারী কোচ ও সাপোর্ট স্টাফেরা একই পরিশ্রম করেছেন। তা হলে তাঁরা কেন কম টাকা পাবেন?

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ ঘোষণা করেন, ১২৫ কোটি টাকা পুরস্কারমূল্য হিসাবে ক্রিকেটার, কোচ ও সাপোর্ট স্টাফদের দেওয়া হবে। রোহিতেরা ভারতে ফেরার পরে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে গোটা দলকে সংবর্ধনা দেওয়া হয়েছিল। সেখানেই রোহিতদের হাতে চেক তুলে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE