Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Sourav Ganguly

এ বার গতির দুনিয়ায় সৌরভ, ইন্ডিয়ান রেসিং ফেস্টিভ্যালে কলকাতার দল কিনলেন ‘দাদা’

ক্রিকেটের দুনিয়ার পাশাপাশি এ বার গতির দুনিয়ায় নাম লেখালেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ইন্ডিয়ান রেসিং ফেস্টিভ্যালে কলকাতা রয়্যাল টাইগার্স রেসিং দলের মালিক হয়েছেন তিনি।

sports

নতুন ভূমিকায় সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ১৮:০৭
Share: Save:

নতুন ভূমিকায় সৌরভ গঙ্গোপাধ্যায়। ক্রিকেটের দুনিয়ার পাশাপাশি এ বার গতির দুনিয়ায় নাম লেখালেন তিনি। ইন্ডিয়ান রেসিং ফেস্টিভ্যালে কলকাতা রয়্যাল টাইগার্স রেসিং দলের মালিক হয়েছেন সৌরভ।

ভারতে মোটরস্পোর্ট রেসিংকে আরও জনপ্রিয় করার জন্য এই প্রতিযোগিতা হয়। ‘রেসিং প্রোমোশনস প্রাইভেট লিমিটেড’ এই প্রতিযোগিতা আয়োজন করে। ইন্ডিয়া রেসিং ফেস্টিভ্যালে থাকে ইন্ডিয়ান রেসিং লিগ ও ফর্মুলা ফোর ইন্ডিয়ান চ্যাম্পিয়নশিপ।

এত দিন ছ’টি দলকে নিয়ে হত এই রেসিং লিগ। এ বারই প্রথম অংশ নিচ্ছে কলকাতা। বাকি সাতটি দল হল, হায়দরাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, গোয়া, কোচি ও আমদাবাদ। এটিই ভারতের একমাত্র চার চাকার রেসিং লিগ। মূলত জুনিয়র প্রতিযোগীরা এতে অংশ নেন।

রেসিং প্রোমোশনস প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান তথা ম্যানেজিং ডিরেক্টর অখিলেশ রেড্ডি এই প্রসঙ্গে বলেন, “কলকাতার মালিক হিসাবে সৌরভের নাম ঘোষণা করতে পেরে আমরা গর্বিত। ওঁর নেতৃত্ব দেওয়ার ক্ষমতা সকলেই জানে। আমরা নিশ্চিত, সৌরভ রেসিংয়ের দুনিয়ায় আসায় এই খেলার জনপ্রিয়তা আরও বাড়বে। আরও বেশি ভারতীয় এই খেলায় আগ্রহ দেখাবে।”

সৌরভ নিজেও নতুন ভূমিকা নিয়ে উত্তেজিত। তিনি বলেন, “ইন্ডিয়ান রেসিং ফেস্টিভ্যালে কলকাতার দলের সঙ্গে এই যাত্রা নিয়ে আমি খুব উত্তেজিত। মোটরস্পোর্ট আমি আগে থেকেই ভাসবাসতাম। কিন্তু এত দিন এই খেলায় কিছু করার সুযোগ পাইনি। এ বার পেয়েছি। ইন্ডিয়ান রেসিং ফেস্টিভ্যালে কলকাতা টাইগার্স নিজেদের ঐতিহ্য তৈরি করবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Car Racing Racing
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE