Advertisement
১৫ অক্টোবর ২০২৪
Mohammed Shami

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারবেন শামি? জানিয়ে দিলেন অধিনায়ক রোহিত নিজেই

বুধবার থেকে শুরু হবে ভারত বনাম নিউ জ়িল্যান্ড টেস্ট সিরিজ়। তার আগে রোহিত জানালেন, শামি এখনও পুরোপুরি সুস্থ নন। তাঁর হাঁটুতে চোট রয়েছে।

Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ১৩:০১
Share: Save:

মহম্মদ শামির পক্ষে অস্ট্রেলিয়া সফরে দলে ফেরা কঠিন। এমনটাই জানিয়ে দিলেন অধিনায়ক রোহিত শর্মা। বুধবার থেকে শুরু হবে ভারত বনাম নিউ জ়িল্যান্ড টেস্ট সিরিজ়। তার আগে রোহিত জানালেন, শামি এখনও পুরোপুরি সুস্থ নন। তাঁর হাঁটুতে চোট রয়েছে।

২০২৩ সালের এক দিনের বিশ্বকাপের পর থেকেই গোড়ালির চোট নিয়ে ভুগছিলেন শামি। সেই চোট এখনও সারেনি। রোহিত বলেন, “সত্যি বলতে অস্ট্রেলিয়া সিরিজ়ে শামিকে ভাবা কঠিন। শামির হাঁটু ফুলে রয়েছে। যে কারণে ওর দলে ফেরা পিছিয়ে গিয়েছে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) চিকিৎসক এবং ফিজ়িয়োরা দেখছেন শামিকে।” এত দিন শামির গোড়ালিতে চোট বলে জানা গিয়েছিল। কিন্তু রোহিত জানিয়েছেন শামির হাঁটুর চোটের কথা। এই চোট কবে লেগেছে তা জানা যায়নি।

নিউ জ়িল্যান্ডের পর ভারত টেস্ট খেলবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। অস্ট্রেলিয়ায় গিয়ে পাঁচ ম্যাচের সিরিজ় খেলবে ভারত। রোহিত বলেন, “পুরোপুরি চোট না সারলে শামিকে অস্ট্রেলিয়া নিয়ে যেতে রাজি নই আমরা। দেখা যাক কী হয়।”

শামি যদিও সমাজমাধ্যমে তাঁর অনুশীলনের বিভিন্ন ছবি এবং ভিডিয়ো পোস্ট করছেন। সেখানে তাঁকে ওজন তুলতেও দেখা যাচ্ছে। সেই ছবি কবে তোলা হয়েছে, তা স্পষ্ট নয়। সোমবার শামি তেমনই ছবি পোস্ট করে লেখেন, “ছোট হোক বা বড়, যে কোনও চ্যালেঞ্জ অতিক্রম করা মানেই আগামী দিনের দিকে এগিয়ে যাওয়া।”

সমর্থকেরা বহু দিন ধরেই শামিকে ভারতীয় দলে দেখার অপেক্ষায়। প্রথমে মনে করা হয়েছিল বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে ফিরবেন তিনি। পরে যদিও মনে করা হয়েছিল রঞ্জি ট্রফিতে ফিটনেস পরীক্ষা দিয়ে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দলে ফেরানো হতে পারে শামিকে। কিন্তু বাংলার দলে তাঁকে রাখা যায়নি চোটের কারণে। বোঝা যায় শামির দলে ফিরতে দেরি হবে। এর মাঝেই শামি অস্ট্রেলিয়া সফরে খেলতে পারবেন না বলে জানিয়েছিল বিভিন্ন সংবাদমাধ্যম। যা ভুয়ো বলে উড়িয়ে দেন স্বয়ং শামি। এখন যদিও রোহিত জানিয়েছেন শামির পক্ষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা কঠিন।

অন্য বিষয়গুলি:

Mohammed Shami Team India Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE