Advertisement
১৫ অক্টোবর ২০২৪
ICC Womens T20 World Cup 2024

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে পড়েছে আটটি ক্যাচ! ভারতের সেমির আশা ‘নিজের হাতে’ শেষ করল পাকিস্তান

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয় দেখতে চাইছিলেন ভারতের ক্রিকেট সমর্থকেরাও। কিন্তু তাঁরা দেখলেন এক ম্যাচে আটটি ক্যাচ ফেলে ম্যাচ হারল পাকিস্তান। যা অবাক করে দিয়েছে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সানা মিরকেও।

Catch

পাকিস্তানের ক্রিকেটারদের ক্যাচ ফেলার কিছু নিদর্শন। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ১২:০৫
Share: Save:

মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপে সোমবার পাকিস্তান জিতলে সেমিফাইনালে ওঠার সুযোগ ছিল ভারতের। তাই নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয় দেখতে চাইছিলেন ভারতের ক্রিকেট সমর্থকেরাও। কিন্তু তাঁরা দেখলেন এক ম্যাচে আটটি ক্যাচ ফেলে ম্যাচ হারল পাকিস্তান। যা অবাক করে দিয়েছে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সানা মিরকেও।

নিউ জ়িল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে ১১০ রানের বেশি করতে পারেনি। কিন্তু পাকিস্তানের ফিল্ডারেরা যদি ক্যাচগুলি ধরতে পারতেন তা হলে হয়তো আরও আগে শেষ হয়ে যেত কিউইদের ইনিংস। পাকিস্তানের ফাতিমা সানা একাই চারটি ক্যাচ ফেলেন। তবে ব্যাট করতে নেমে পাকিস্তানের ব্যাটারেরা যে ভাবে আউট হলেন তাতে কোনও ভাবেই জেতা কঠিন ছিল তাদের। ১১১ রান তাড়া করতে নেমে ৫৬ রানে শেষ হয়ে যায় পাকিস্তান।

প্রাক্তন অধিনায়ক সানা অবাক পাক ফিল্ডারদের দেখে। ধারাভাষ্য দেওয়ার সময় তিনি বলেন, “ আমার ১৫ বছরের কেরিয়ারে এমনটা দেখিনি।” নিউ জ়িল্যান্ডের ইনিংসের পঞ্চম, ষষ্ঠ, অষ্টম, ১৬তম, ১৮তম এবং শেষ ওভারে ক্যাচ পড়ে। শেষ ওভারে তিনটি ক্যাচ ফেলেন পাকিস্তানের ক্রিকেটারেরা। সানা বলেন, “ভাল বল করেছে পাকিস্তান। কিন্তু আমাদের ফিল্ডিং এবং ব্যাটিংয়ে উন্নতি প্রয়োজন। আমাদের ব্যাটিং যে মানের হওয়া উচিত, তেমনটা হয়নি। এই ধরনের ম্যাচে সিনিয়রদের দায়িত্ব নেওয়া উচিত। না হলে মেয়েদের ক্রিকেটে টিকে থাকাই মুশকিল হবে।”

নিউ জ়িল্যান্ড ৫৪ রানে ম্যাচ জিতে নেয়। সেই জয়ের সঙ্গে ভারত এবং পাকিস্তান একসঙ্গে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যায়। গ্রুপ এ থেকে অস্ট্রেলিয়া এবং নিউ জ়িল্যান্ড সেমিফাইনালে পৌঁছে গিয়েছে। গ্রুপ বি থেকে কোন দু’টি দল উঠবে তা স্পষ্ট হবে মঙ্গলবারের ম্যাচের পর।

অন্য বিষয়গুলি:

ICC Womens T20 World Cup 2024 Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE