Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Shreyas Iyer

দলীপ ট্রফিতে রান নেই শ্রেয়সের ব্যাটে, টেস্ট খেলা কঠিন হয়ে যাচ্ছে নাইট অধিনায়কের

দলীপ ট্রফিতে রান না পাওয়া শ্রেয়সকে টেস্টে খেলতে দেখা যাবে কি? সুযোগ পাওয়া যে কঠিন তা বলাই যায়। কারণ বাংলাদেশের বিরুদ্ধে সুযোগ দেওয়া হয়নি শ্রেয়সকে।

Shreyas Iyer

শ্রেয়স আয়ার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২২
Share: Save:

শ্রেয়স আয়ারের টেস্ট কেরিয়ার বড় ধাক্কা খেতে পারে। বাংলাদেশ, নিউ জ়িল্যান্ড এবং অস্ট্রেলিয়া মিলিয়ে ১০টি টেস্ট খেলবে ভারত। কিন্তু দলীপ ট্রফিতে রান না পাওয়া শ্রেয়সকে সেই সব টেস্টে খেলতে দেখা যাবে কি? সুযোগ পাওয়া যে কঠিন তা বলাই যায়। কারণ বাংলাদেশের বিরুদ্ধে সুযোগ দেওয়া হয়নি শ্রেয়সকে।

দলীপে চারটি ইনিংসে ১০৪ রান করেছেন শ্রেয়স। যা নির্বাচকেরা ভাল ভাবে নিচ্ছেন না। বোর্ডের এক কর্তা বলেন, “এই মুহূর্তে টেস্ট দলে শ্রেয়সের জায়গা পাওয়া কঠিন। কার জায়গায় খেলবে? দলীপ ট্রফিতে যে ধরনের শট নির্বাচন করেছে শ্রেয়স, তা খুবই সমস্যার। ক্রিজ়ে জমে যাওয়ার পর এমন শট খেললে মুশকিল। ক্রিজ়ে থিতু হওয়ার পর বড় রান করতে হবে।”

বছরের শেষে অস্ট্রেলিয়ায় টেস্ট খেলতে যাওয়ার কথা ভারতের। সেখানে শ্রেয়সের জায়গা পাওয়া কঠিন হবে বলেই মনে করা হচ্ছে। তবে আগামী দিনে ঘরোয়া ক্রিকেটে ভাল খেললে তাঁকে ফের সুযোগ দেওয়া হতে পারে। ওই কর্তা বলেন, “ইরানি কাপে মুম্বই দলে থাকতে পারেন শ্রেয়স। যদি বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে ভারতীয় দলে তাঁকে রাখা হয়, তবুও ইরানি কাপ খেলতে হবে।” ১ অক্টোবর থেকে শুরু ইরানি কাপ। বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় শুরু ৬ অক্টোবর থেকে। শ্রেয়স যদি দু’টি দলেই থাকেন তাহলে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি থেকে ভারতের হয়ে খেলবেন।

ইরানিতে যদি রান না করতে পারেন তা হলেও রঞ্জি ট্রফিতে নিজেকে প্রমাণ করার সুযোগ পাবেন শ্রেয়স। এক দিনের ক্রিকেটে ভাল খেলছিলেন তিনি। তার পর শ্রেয়সের চোট লাগে। যা নিয়ে ভুগছিলেন তিনি। সে কথাও মাথায় রাখতে চাইছে বোর্ড। দলীপে যদিও এখনও একটি রাউন্ড বাকি রয়েছে। তবে এখনই ভারতের টেস্ট দলে সুযোগ করে নেওয়া কঠিন হবে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কের পক্ষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shreyas Iyer Team India Duleep Trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE