Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Ajinkya Rahane

চোট পেলেন রাহানে, দু’ম্যাচ আগেই ফিরে আসছেন ইংল্যান্ড থেকে

চোট রয়েছে রাহানের। সেই কারণে দেশে ফিরছেন ৩৬ বছরের এই ক্রিকেটার। ঘরোয়া ক্রিকেটের জন্য প্রস্তুতি শুরু করবেন তিনি।

Ajinkya Rahane

অজিঙ্ক রাহানে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২৩
Share: Save:

লেস্টারশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেটে শেষ দু’টি ম্যাচে খেলবেন না অজিঙ্ক রাহানে। এ বারের মতো তাঁর কাউন্টি ক্রিকেট খেলা শেষ। চোট রয়েছে রাহানের। সেই কারণে দেশে ফিরছেন ৩৬ বছরের এই ক্রিকেটার। ঘরোয়া ক্রিকেটের জন্য প্রস্তুতি শুরু করবেন তিনি।

মঙ্গলবার নর্দাম্পটনশায়ারের বিরুদ্ধে ম্যাচ শুরু লেস্টারশায়ারের। রাহানে বলেন, “লেস্টারের হয়ে দারুণ সময় কাটালাম। খুব ভাল ক্রিকেট খেলেছি আমরা। আগামী মরসুমের জন্য বেশ কিছু প্রতিভাবান ক্রিকেটারকে পাওয়া গিয়েছে। আমি নিজেও অনেক কিছু শিখেছি। আমার খেলায় উন্নতি হয়েছে। লেস্টারের সমর্থকদের সঙ্গে দেখা করার সুযোগ হয়েছে। ক্রিকেটের প্রতি তাঁদের আবেগ বুঝতে পেরেছি। এখানে আমাকে সকলে খুব আন্তরিক ভাবে গ্রহণ করেছিলেন। ভবিষ্যতে আবার এই দলের হয়ে খেলতে চাইব।” দেশে ফিরে ঘরোয়া ক্রিকেট খেলার প্রস্তুতি নেবেন তিনি।

রাহানে খেলতে পারবেন না বলে জানিয়েছেন লেস্টারশায়ারের ডিরেক্টর অফ ক্রিকেট ক্লউড হেন্ডারসেন। তিনি বলেন, “রাহানেকে হারিয়ে আমরা ব্যথিত। সময়ের আগেই রাহানেকে ছেড়ে দিতে হচ্ছে। আমাদের চিকিৎসকেরা মনে করছেন, রাহানেকে আর খেলানো উচিত হবে না। আমরা সেই সিদ্ধান্তকে সম্মান জানাই। অন্য কোনও ক্রিকেটার জায়গা পাবে, আশা করব সে রান করবে।”

লেস্টারশায়ারের হয়ে ১০ ইনিংসে ৩৭৮ রান করেছেন রাহানে। গড় ৪২। সেমিফাইনালে পৌঁছে দিয়েছেন দলকে। ভারতের হয়ে ৮৫টি টেস্ট খেলেছেন রাহানে। করেছেন ৫০৭৭ রান। ১২টি শতরান রয়েছে তাঁর। রাহানের নেতৃত্বে ভারত অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ় জিতেছিল। আপাতত ভারতীয় টেস্ট দলে জায়গা হারিয়েছেন রাহানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajinkya Rahane Team India County Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE