Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
IPL 2025

দ্রাবিড়ের সঙ্গী হলেন রাঠৌর, ভারতীয় দলের পর এ বার রাজস্থান রয়্যালসের ব্যাটিং কোচের দায়িত্ব

ভারতীয় দলের ব্যাটিং কোচ ছিলেন বিক্রম রাঠৌর। রবি শাস্ত্রী এবং রাহুল দ্রাবিড়ের সঙ্গে করেছিলেন। এ বার আইপিএলে রাজস্থানের হয়ে রাহুলের সঙ্গে কাজ করবেন রাঠৌর।

Rahul Dravid and Vikram Rathour

রাহুল দ্রাবিড়ের সঙ্গে বিক্রম রাঠৌর। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৭
Share: Save:

রাজস্থান রয়্যালসের ব্যাটিং কোচ হলেন বিক্রম রাঠৌর। ভারতীয় দলের ব্যাটিং কোচ ছিলেন তিনি। রবি শাস্ত্রী এবং রাহুল দ্রাবিড়ের সঙ্গে করেছিলেন। এ বার আইপিএলে রাজস্থানের হয়ে রাহুলের সঙ্গে কাজ করবেন রাঠৌর।

কিছু দিন আগেই কোচ হিসাবে দ্রাবিড়ের নাম ঘোষণা করেছিল রাজস্থান। এ বার ব্যাটিং কোচের নাম জানিয়ে দিল তারা। বোলিং কোচ হিসাবে দায়িত্ব থাকছে শেন বন্ডের কাঁধেই। ভারতীয় দলে পাঁচ বছর ব্যাটিং কোচের দায়িত্ব সামলেছেন রাঠৌর। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর মেয়াদ শেষ হয় তাঁর। দ্রাবিড় এবং তিনি একসঙ্গেই ভারতীয় দলের দায়িত্ব ছাড়েন। দ্রাবিড় বলেন, “বিক্রমের সঙ্গে অনেক বছর ধরে কাজ করছি। খুব শান্ত এবং অভিজ্ঞ। ভারতীয় পরিবেশ সম্পর্কে অবহিত। রাজস্থান রয়্যালসের জন্য খুবই ভাল হল রাঠৌর দলে আসায়। আমরা একসঙ্গে ভারতকে সাফল্য এনে দিয়েছি, আরও এক বার ওর সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে ভাল লাগছে। তরুণ ক্রিকেটারদের সঙ্গে কাজ করতে পারে। আমাদের লক্ষ্য থাকবে একটা শক্তিশালী দল গড়ে তোলার।”

এর আগে পঞ্জাব কিংসের সঙ্গে যুক্ত ছিলেন রাঠৌর। হিমাচল প্রদেশের ডিরেক্টর অফ ক্রিকেট ছিলেন তিনি। সেপ্টেম্বরের শুরুতে নিউ জ়িল্যান্ডের ব্যাটিং পরামর্শদাতা হিসাবে যোগ দিয়েছিলেন রাঠৌর। তিনি বলেন, “আরও এক বার রাহুলের সঙ্গে কাজ করার সুযোগ পেলাম। খুবই প্রতিভাবান তরুণ ক্রিকেটার দলে রয়েছে, তাদের সঙ্গে কাজ করে ভাল লাগবে।”

ঘরোয়া ক্রিকেটে ১১,৪৭৩ রান রয়েছে রাঠৌরের। ভারতের হয়ে ছ’টি টেস্ট এবং সাতটি এক দিনের ম্যাচ খেলেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2025 Rajasthan Royals Vikram Rathour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE