Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Pakistan Cricket

ম্যাচের মাঝে ঘুমিয়ে পড়েছিলেন চার-পাঁচ জন ক্রিকেটার! দাবি পাকিস্তানের প্রাক্তন টিম ডিরেক্টরের

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান বিদায় নেওয়ার পর থেকেই সমালোচকেরা সরব। এর মাঝেই পাকিস্তানের প্রাক্তন টিম ডিরেক্টর জানালেন, টেস্ট ম্যাচ চলাকালীন দলের চার-পাঁচ জন ক্রিকেটার ঘুমোতেন।

cricket

পাকিস্তান দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ২২:০৯
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান বিদায় নেওয়ার পর থেকেই সমালোচকেরা সরব। অনেক প্রাক্তন ক্রিকেটারই ক্ষোভ উগরে দিচ্ছেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার তথা টিম ডিরেক্টর মহম্মদ হাফিজ়‌ জানালেন, একটি টেস্ট ম্যাচ চলাকালীন দলের চার-পাঁচ জন ক্রিকেটার ঘুমোচ্ছিলেন।

দুই প্রাক্তন ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট এবং মাইকেল ভনের সঙ্গে আলাপচারিতায় বসেছিলেন হাফিজ়‌। সেখানেই এ কথা বলেছেন তিনি। হাফিজ়‌ের কথায়, “টেস্ট ক্রিকেট চলছে এবং দলের ক্রিকেটারেরা সাজঘরে পড়ে পড়ে ঘুমোচ্ছে। তোমরাই বলো, ম্যাচ চলার মাঝে যদি চার-পাঁচ জন ক্রিকেটার এ ভাবে ঘুমোয়, তা হলে টিম ডিরেক্টর হিসাবে সেটা কি আমি মেনে নেব?”

ক্রিকেটারেরা ক্লান্ত ছিলেন বলেই ঘুমাচ্ছিলেন? এই প্রশ্নের উত্তরে হাফিজ়‌ের জবাব, “জানি না। সাজঘরে গিয়ে এক দিন দেখেছিলাম চার-পাঁচ জনকে ঘুমোতে। তখন মাঠে খেলা চলছে। আমি ভাবছিলাম, ওরা এমন করার সাহস পায় কী করে? এমন কাজ করলে দলে সুযোগ পাওয়াই উচিত নয়। গোটা ম্যাচেই মনঃসংযোগ রাখতে হবে। ম্যাচের বাইরে যা খুশি করো। ওটা তোমাদের জীবন। আমি নাক গলাতে যাব না। কিন্তু ম্যাচের সময়ে পেশাদারিত্বে কোনও খামতি রাখতে চাই না।”

হাফিজ়‌ের সংযোজন, “ম্যাচের মধ্যে থাকতে হবে। যদি জোরে বোলার হও তা হলে বিশ্রাম নিতে বা আইস বাথ নিতে পারো। কিন্তু খেলাটায় মনোযোগ রাখতে হবে। উল্টো দিকের দলটা কেমন খেলছে সেটা বুঝতে হবে। ম্যাচ থেকে পুরোপুরি উবে যাওয়া কোনও ভাবেই মেনে নেওয়া যায় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Mohammad Hafeez
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE