Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
VVS Laxman

নতুন কোচ যিনিই হোন, বিশ্বকাপের পর প্রথম সফরে দায়িত্বে লক্ষ্মণ

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই জ়িম্বাবোয়ে সফরে যাবে ভারত। পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। তত দিনে গৌতম গম্ভীরকে ভারতের কোচ হিসাবে ঘোষণা করে দেওয়া হলেও তিনি জ়‌িম্বাবোয়ে যাবেন না। কেন?

cricket

ভিভিএস লক্ষ্মণ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ২১:০২
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই জ়িম্বাবোয়ে সফরে যাবে ভারত। পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে সে দেশে। তার আগে গৌতম গম্ভীরকে ভারতের কোচ হিসাবে ঘোষণা করে দেওয়া হলেও তিনি জ়‌িম্বাবোয়ে যাবেন না। বরং জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) প্রধান ভিভিএস লক্ষ্মণকে ভারপ্রাপ্ত কোচ হিসাবে দেখা যেতে পারে। শ্রীলঙ্কা সফর থেকে কোচিং জীবন শুরু হতে পারে গম্ভীরের।

জ়িম্বাবোয়ে সিরিজ়‌ের দল ঘোষণা হতে পারে চলতি সপ্তাহের শেষে, ২২ বা ২৩ জুন। সেই সফরে বিশ্বকাপের দলে সুযোগ পাওয়া খুব কম ক্রিকেটারকেই দেখা যাবে। তরুণদের পাঠানো হতে পারে। ইতিমধ্যেই লক্ষ্মণের অধীনে এনসিএ-তে উঠতি প্রতিভাদের নিয়ে একটি শিবির চলছে। রিয়ান পরাগ, অভিষেক শর্মা, নীতীশ রেড্ডি, যশ দয়াল, হর্ষিত রানার মতো ক্রিকেটার সুযোগ পেতে পারেন। বিশ্রাম না চাইলে অধিনায়ক হতে পারেন হার্দিক পাণ্ড্য।

বিশ্বকাপের পরেই আনুষ্ঠানিক ভাবে গম্ভীরের নাম ঘোষণা করা হতে পারে। তিনি ব্যাটিং, বোলিং, ফিল্ডিং কোচ-সহ বাকি সাপোর্ট স্টাফদের নিজেই নির্বাচন করবেন। জুলাইয়ের মাঝামাঝি ভারতের শ্রীলঙ্কা সফর রয়েছে। সেখানে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি এক দিনের ম্যাচ খেলবে ভারত। সেখান থেকেই গম্ভীরের কোচিং জীবন শুরু হতে পারে।

সংবাদ সংস্থাকে বোর্ডের এক সূত্র বলেছেন, “জ়িম্বাবোয়ের বিরুদ্ধে নতুন দল হবে। সেখানে লক্ষ্মণেরই কোচ হিসাবে যাওয়ার কথা। আগেও রাহুল দ্রাবিড় বিশ্রাম নেওয়ার সময় লক্ষ্মণ কোচিংয়ের দায়িত্ব সামলেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

VVS Laxman India vs Zimbabwe Gautam Gambhir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE