Advertisement
০৭ অক্টোবর ২০২৪
National Cricket League

নতুন ভূমিকায় সচিন, আমেরিকার ক্রিকেটের পাশে দাঁড়ালেন ভারতের প্রাক্তন অধিনায়ক

আমেরিকায় শুরু হচ্ছে ন্যাশনাল ক্রিকেট লিগ। সেই প্রতিযোগিতার ওনারশিপ গ্রুপে যুক্ত হয়েছেন সচিন। তাঁকে পেয়ে উচ্ছ্বসিত প্রতিযোগিতার আয়োজকেরা।

picture of Sachin Tendulkar

সচিন তেন্ডুলকর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১৫:১০
Share: Save:

নতুন ভূমিকায় সচিন তেন্ডুলকর। আমেরিকার ন্যাশনাল ক্রিকেট লিগে বিনিয়োগ করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। সচিন প্রত্যক্ষ ভাবে যোগ দেওয়ায় আমেরিকার ক্রিকেট আগামী দিনে লাভবান হবে বলে মনে করা হচ্ছে।

ন্যাশনাল ক্রিকেট লিগের ওনারশিপ গ্রুপে যুক্ত হয়েছেন সচিন। এ বছর থেকেই শুরু হচ্ছে এই প্রতিযোগিতা। তিনি বলেছেন, ‘‘ক্রিকেট আমার জীবনের সব চেয়ে গুরুত্বপূর্ণ অংশ। ন্যাশনাল ক্রিকেট লিগের সঙ্গে যুক্ত হতে পারে আমি গর্বিত। আমেরিকার ক্রিকেট একটা গুরুত্বপূর্ণ জায়গায় রয়েছে। এমন সময় ওদের সঙ্গে যুক্ত হতে পেরে দারুণ লাগছে।’’ সচিন আরও বলেছেন, ‘‘ন্যাশনাল ক্রিকেট লিগ বিশ্বমানের ক্রিকেটের মঞ্চ তৈরি করতে চায়। নতুন প্রজন্মকে ক্রিকেটের প্রতি উৎসাহিত করাও অন্যতম লক্ষ্য এই প্রতিযোগিতার। এই উদ্যোগের সাক্ষী হতে চাই। সামনে থেকে আমেরিকার ক্রিকেটের উন্নতি দেখতে চাই।’’

আমেরিকার এই ক্রিকেট প্রতিযোগিতায় খেলতে দেখা যাবে শাহিদ আফ্রিদি, সুরেশ রায়না, দীনেশ কার্তিক, রবিন উথাপ্পা, শাকিব আল হাসান, কলিন মুনরো, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, সাম বিলিংস, মহম্মদ নবি, জনসন চার্লস, তাবারেজ় শামসি, ক্রিস লিনের মতো ক্রিকেটারদের। বিভিন্ন ভূমিকায় দেখা যাবে সুনীল গাওস্কর, ওয়াসিম আক্রম, দিলীপ বেঙ্গসরকার, জাহির আব্বাস, ভিভিয়ান রিচার্ডস, বেঙ্কটেশ প্রসাদ, সনৎ জয়সূর্য, মইন খানদের মতো প্রাক্তন ক্রিকেটারদের।

সচিন যুক্ত হওয়ায় উচ্ছ্বসিত প্রতিযোগিতার আয়োজকেরাও। ন্যাশনাল ক্রিকেট লিগের চেয়ারম্যান অরুণ আগরওয়াল বলেছেন, ‘‘আমরা অত্যন্ত আনন্দিত। তাঁকে এনসিএল পরিবারে স্বাগত জানাচ্ছি।’’ তিনি আরও জানিয়েছেন, চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেবেন সচিনই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sachin Tendulkar USA Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE