Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Virat Kohli

আইপিএলের সময় কোহলির সমালোচনা! খুনের হুমকি প্রাক্তন ক্রিকেটারকে

আইপিএল চলার সময় বিরাট কোহলির স্ট্রাইক রেট নিয়ে সমালোচনা করেছিলেন নিউ জ়িল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার। তিনি জানালেন, নেতিবাচক মন্তব্যের জন্য কোহলি সমর্থকদের থেকে খুনের হুমকি পেয়েছেন তিনি।

cricket

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৪ ১১:৪৮
Share: Save:

আইপিএল চলার সময় বিরাট কোহলির স্ট্রাইক রেট নিয়ে অনেকে সমালোচনা করেছিলেন। সেই তালিকায় ছিলেন নিউ জ়িল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার সাইমন ডুলও। তিনি জানালেন, নেতিবাচক মন্তব্যের জন্য কোহলির সমর্থকদের থেকে খুনের হুমকি পেয়েছেন তিনি।

আইপিএলে লখনউয়ের বিরুদ্ধে বেঙ্গালুরুর ম্যাচে কোহলির সমালোচনা করেছিলেন ডুল। সেই ম্যাচে ৪২ থেকে ৫০-এ পৌঁছতে কোহলির লেগেছিল ১০ বল।

দীনেশ কার্তিককে এক সাক্ষাৎকারে ডুল বলেছেন, “কোহলি আউট হওয়ার পর দলের কী হবে তা নিয়ে সকলে চিন্তায় পড়ে যায়। এতটাই ভাল ক্রিকেটার ও। কোহলির ব্যাপারে আমি অন্তত হাজারটা ভাল কথা বলেছি। কিন্তু একটা নেতিবাচক মন্তব্যকে আরও নেতিবাচক করে দেওয়া হল। তার জন্য খুনের হুমকিও পেয়েছি।”

ডুলের কথা শুনে বিস্মিত হন কার্তিক। তিনি ভারতীয় সমর্থকদের অনুরোধ করেন গঠনমূলক সমালোচনা এবং ব্যক্তিগত মন্তব্যের মধ্যে পার্থক্যটা বুঝতে। কার্তিক বলেন, “ভারতে এটা খুব দুঃখজনক ব্যাপার। বাস্কেটবল, বেসবল যে খেলাতেই যান না কেন সেখানে বিশেষজ্ঞ খুঁজে পাবেন। ভারতীয় সমর্থকদের বোঝা উচিত কোনটা গঠনমূলক সমালোচনা। খারাপ মন্তব্য করা উচিত নয়।”

সে কথা শুনে ডুল বলেছেন, “কোহলির সঙ্গে কোনও ব্যক্তিগত সমস্যা নেই। ওর সঙ্গে দারুণ আলোচনা হয়। টসের সময়ে বা ম্যাচের পর ওর সাক্ষাৎকার নিয়েছি। কখনও সমস্যা হয়নি। অতীতে বাবর আজমের ব্যাপারেও একই মন্তব্য করেছি। তখন কেউ কিছু বলেনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Simon Doull
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE