Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Cricket Australia

প্রয়াত ভাইকে শ্রদ্ধা জানাতে দলই বদলে ফেললেন ২৩টি টেস্ট খেলা ক্রিকেটার

অবসর নিয়ে নেওয়া জো বার্নস আবার ক্রিকেট মাঠে ফিরছেন। তিনি এ বার খেলবেন ইটালির হয়ে। এই বছরের শুরুতে তাঁর ভাই মারা গিয়েছিলেন। ভাইকে শ্রদ্ধা জানাতেই ইটালির হয়ে খেলার সিদ্ধান্ত বার্নসের।

Representative image of cricket

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ১৬:৫৬
Share: Save:

অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট ক্রিকেটে ওপেন করেছেন। এক দিনের ম্যাচও খেলেছেন। কিন্তু অবসর নিয়ে নেওয়া সেই জো বার্নস আবার ক্রিকেট মাঠে ফিরছেন। তিনি এ বার খেলবেন ইটালির হয়ে। এই বছরের শুরুতে তাঁর ভাই মারা গিয়েছিলেন। ভাইকে শ্রদ্ধা জানাতেই ইটালির হয়ে খেলার সিদ্ধান্ত বার্নসের।

২০২৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ইটালির হয়ে খেলবেন বার্নস। এর আগে অস্ট্রেলিয়ার হয়ে ২৩টি টেস্ট এবং ছ’টি এক দিনের ম্যাচ খেলেছিলেন তিনি। ২০২০ সালের পর আর তাঁকে অস্ট্রেলিয়ার হয়ে খেলতে দেখা যায়নি। আন্তর্জাতিক ক্রিকেটে ১৫৮৮ রান করেছেন তিনি। চারটি শতরানও করেছেন বার্নস। এ বার তিনি খেলবেন ইটালির হয়ে।

অস্ট্রেলিয়ার হয়ে খেললেও বার্নসের পূর্বপুরুষ থাকতেন ইটালিতে। সেখান থেকে অস্ট্রেলিয়া চলে গিয়েছিলেন তাঁরা। বার্নস নিজের সেই পুরনো দেশের হয়ে খেলতে নামবেন। পরবেন ৮৫ নম্বর জার্সি। সেই নম্বরের জার্সি পরেই বার্নসের ভাই খেলতেন। তিনি বলেন, “ইটালির খেলতে পেরে আমি গর্বিত। গাব্বার পথ রোমের থেকে অনেক দূরে। কিন্তু মনে হচ্ছে আমি ঘরে ফিরলাম।”

বার্নস গত বছর কুইন্সল্যান্ডের হয়ে খেলেছিলেন। কিন্তু এই বছর তাঁকে দলে রাখা হয়নি। চুক্তিতেও নেই তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Australia Joe Burns Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE