Advertisement
০৩ অক্টোবর ২০২৪
Akash Deep

সময় পেতেই অযোধ্যায় আকাশ, রামলালার কাছে কী প্রার্থনা করলেন বাংলার জোরে বোলার

দীর্ঘ দিন ধরে ইচ্ছা থাকলেও ক্রিকেটীয় ব্যস্ততার জন্য সময়-সুযোগ হচ্ছিল না। কানপুর টেস্ট শেষ হতেই আকাশ চলে গিয়েছেন অযোধ্যায়। বুধবার পুজো দিয়েছেন জোরে বোলার।

picture of Akash Deep

আকাশ দীপ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ২২:৪৭
Share: Save:

অযোধ্যার রামলালার মন্দিরে পুজো দিলেন আকাশ দীপ। বাংলার জোরে বোলার প্রার্থনা করলেন ভারতীয় ক্রিকেট দলের আরও সাফল্যের জন্য। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ় জয়ী দলের অন্যতম সদস্য বুধবার অযোধ্যার মন্দিরে যান।

রামলালার মন্দির হওয়ার পর থেকেই অযোধ্যায় যাওয়ার ইচ্ছা ছিল আকাশের। ক্রিকেটীয় ব্যস্ততার কারণে সময়-সুযোগ পাচ্ছিলেন না। কানপুর টেস্ট হওয়ার পর সময় পেতেই অযোধ্যা চলে গিয়েছেন বাংলার ক্রিকেটার। বুধবার রামলালার দর্শন করে আপ্লুত আকাশ।

আকাশ বলেছেন, ‘‘দীর্ঘ দিন ধরে ভগবান রামকে দর্শনের ইচ্ছা ছিল। বিশেষ করে মন্দির তৈরি হওয়ার পর ইচ্ছাটা আরও বৃদ্ধি পায়। খেলার ব্যস্ততার জন্য আগে আসতে পারিনি। তবে ভগবান রামের ভিডিয়ো দেখেছি। আজ যখন কাছ থেকে দেখলাম, মনে হল প্রথম বার দেখছি না। ভগবান রামের রূপ আমার মনে সব সময় থাকে।’’

কী প্রার্থনা করলেন ঈশ্বরের কাছে? আকাশ বলেছেন, ‘‘আমি আমাদের খেলা নিয়েই প্রার্থনা করেছি। আমরা যে ভাবে খেলছি, সে ভাবেই যাতে খেলা চালিয়ে যেতে পারি, সেই প্রার্থনা করেছি। তিন ধরনের ক্রিকেটেই যাতে আমরা দাপট দেখাতে পারি, তার প্রার্থনা করেছি। আশা করি আমাদের দেখে ভবিষ্যৎ প্রজন্ম উৎসাহিত হবে। তারা আরও কঠোর পরিশ্রম করবে। ভারতীয় ক্রিকেটের মান আরও উঁচুতে নিয়ে যাবে। যেমন ছোট থেকে আমার আদর্শ ছিলেন সচিন তেন্ডুলকর।’’

বাংলাদেশের বিরুদ্ধে দু’টি টেস্টেই ভারতের প্রথম একাদশে ছিলেন আকাশ। পেয়েছেন পাঁচটি উইকেট। বাংলার আর এক জোরে বোলার মহম্মদ শামির অনুপস্থিতিতে ভারতীয় দলের অন্যতম ভরসা হয়ে উঠছেন আকাশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Akash Deep Ayodhya Lord Ram Ram Mandir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE