Advertisement
০২ অক্টোবর ২০২৪
Pakistan Cricket

তিন মাস টাকা পাচ্ছেন না বাবরেরা, পাকিস্তানের জাতীয় শিবিরে অসন্তোষ, বকেয়া মেটানোর আশ্বাস বোর্ডের

কয়েক দিন পরেই ইংল্যান্ডের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ় শুরু হবে। তার আগে পাকিস্তানের প্রস্তুতি শিবিরে অসন্তোষ। পিসিবি চুক্তি মতো টাকা দিচ্ছে না বলে অভিযোগ ক্রিকেটারদের।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ২১:১১
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের প্রস্তুতি নিচ্ছেন পাকিস্তানের ক্রিকেটারেরা। তার মধ্যেই জাতীয় শিবিরে অসন্তোষ তৈরি হয়েছে ক্রিকেটারদের মধ্যে। অভিযোগ, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) মাসের বেতন ঠিক মতো দিচ্ছে না।

প্রায় কোনও মাসেই ক্রিকেটারদের বেতন সময় মতো দিতে পারছে না পিসিবি। শান মাসুদদের শিবির সূত্রে খবর, পিসিবি বেতন এবং বিজ্ঞাপন থেকে আয়ের ভাগ কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের দিচ্ছে না। এক ক্রিকেটার বলেছেন, ‘‘তিন মাসের টাকা বকেয়া রয়েছে ক্রিকেটারদের। অপেক্ষা করতে করতে ক্রিকেটারেরা সকলে বিরক্ত।’’ এই পরিস্থিতির প্রভাব ইংল্যান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজ়ে পড়তে পারে বলে মনে করা হচ্ছে।

চুক্তি অনুযায়ী বাবর আজ়ম, মহম্মদ রিজ়ওয়ান এবং শাহিন আফ্রিদি মাসে সর্বোচ্চ ৪৫ লাখ টাকা করে পান। এ ছাড়াও জার্সিতে থাকা লোগোর থেকে পিসিবির পাওয়া টাকার তিন শতাংশ এবং ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছ থেকে পাওয়া লভ্যাংশের একাংশও চুক্তিবদ্ধ ক্রিকেটারদের দেয় পিসিবি। ২০২৩-২০২৪ মরসুমের জন্য আইসিসির লভ্যাংশের দরুণ ক্রিকেটারদের প্রায় ১৫ লাখ টাকা করে পাওয়ার কথা। সে সবই ঠিক মতো পাচ্ছেন না বাবরেরা। যা নিয়ে তীব্র অসন্তোষ তৈরি হয়েছে জাতীয় শিবিরে।

ক্রিকেটারদের টাকা বকেয়া থাকার কারণ হিসাবে পিসিবির এক কর্তা বলেছেন, ‘‘আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য করাচি, লাহোর এবং রাওয়ালপিন্ডি স্টেডিয়ামের সংস্কারের কাজ চলছে। এ ছাড়াও অন্যান্য ব্যয় অনেক বৃদ্ধি পেয়েছে পিসিবির। সে কারণে কিছুটা দেরি হয়েছে। অক্টোবরের মধ্যে ক্রিকেটারদের সব বকেয়া মিটিয়ে দেওয়া হবে।’’

কেন্দ্রীয় চুক্তি সংক্রান্ত নানা বিষয় নিয়ে পিসিবির সঙ্গে পাকিস্তানের ক্রিকেটারদের মত পার্থক্য নতুন নয়। গত এক দিনের বিশ্বকাপের আগেও সমস্যা তৈরি হয়েছিল। সময় মতো কেন্দ্রীয় চুক্তি না করার অভিযোগ উঠেছিল পিসিবি কর্তাদের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket PCB Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE