Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Gautam Gambhir

গম্ভীরকে নিয়ে অভূতপূর্ব পরিকল্পনা বোর্ডের, সোমবার আনুষ্ঠানিক আত্মপ্রকাশ

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ় খেলতে সোমবার উড়ে যাবে ভারতীয় ক্রিকেট দল। তার আগে ভারতের কোচ হিসাবে প্রথম সাংবাদিক বৈঠক করবেন গৌতম গম্ভীর।

cricket

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ১৮:০৪
Share: Save:

ভারতীয় ক্রিকেটে আগে যা কখনও হয়নি, নতুন কোচ গৌতম গম্ভীরকে নিয়ে সেটাই করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে বা জিকসন সিংহের ইস্টবেঙ্গলে যে রকম আনুষ্ঠানিক আত্মপ্রকাশ হয়েছে, গম্ভীরকে নিয়েও সে রকম পরিকল্পনা রয়েছে বোর্ডের। তবে জনসমক্ষে নয়, সাংবাদিকদের সামনে আত্মপ্রকাশ করবেন জাতীয় দলের কোচ গম্ভীরের।

কোচ হিসাবে এখনও প্রকাশ্যে কথা বলেননি গম্ভীর। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ় খেলতে সোমবার রওনা হবে ভারতীয় ক্রিকেট দল। তার আগে ভারতের কোচ হিসাবে প্রথম সাংবাদিক বৈঠক করবেন গম্ভীর। কোচ হিসাবে তিনি কী চান, তাঁর পরিকল্পনা কী, সেই বিষয়েই কথা বলবেন গম্ভীর।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে রাহুল দ্রাবিড়ের জায়গায় নতুন কোচের দায়িত্ব দেওয়া হয়েছে গম্ভীরকে। কোচ হিসাবে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ়ই তাঁর প্রথম। সেই সফরের জন্য দল নির্বাচনে চমক দিয়েছেন গম্ভীর। ২৭ জুলাই থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের সিরিজ় শুরু। প্রথমে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। তার পরে তিনটি এক দিনের ম্যাচ।

দ্রাবিড়ের পরে গম্ভীরই যে ভারতীয় দলের কোচ হবেন সেই জল্পনা অনেক দিন ধরে শোনা যাচ্ছিল। গম্ভীরের মন্তব্য সেই জল্পনা বাড়িয়ে দেয়। এ বার মেন্টরের দায়িত্ব নিয়ে কলকাতা নাইট রাইডার্সকে আইপিএলে চ্যাম্পিয়ন করেছেন গম্ভীর। তার পর থেকে কোচের দৌড়ে সকলের আগে ছিলেন তিনি। অবশেষে বিশ্বকাপের পরে গম্ভীরের নাম কোচ হিসাবে ঘোষণা করেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Gambhir Team India BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE