Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
IPL 2025

আইপিএলে ক্রিকেটার ধরে রাখা নিয়ে সিদ্ধান্ত পিছিয়ে দিল বোর্ড, কবে সেই ঘোষণা হতে পারে?

আইপিএলে মহা নিলামের আগে ক’জন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে দলগুলি, তা নিয়ে সিদ্ধান্ত এখনও নেয়নি বিসিসিআই। শোনা যাচ্ছে, সিদ্ধান্ত জানাতে সেপ্টেম্বরের শেষ সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করা হবে।

cricket

আইপিএলের ট্রফি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৫০
Share: Save:

আইপিএলে মহা নিলামের আগে ক’জন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে দলগুলি, তা নিয়ে জল্পনা অনেক দিন ধরেই চলছে। অগস্টের শেষে সেই নিয়ে সিদ্ধান্ত ঘোষণার কথা থাকলেও এখনও তা করেনি বিসিসিআই। শোনা যাচ্ছে, সিদ্ধান্ত জানাতে সেপ্টেম্বরের শেষ সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করা হবে। বোর্ডের বার্ষিক সাধারণ সভা রয়েছে ২৯ সেপ্টেম্বর। সেই সময়ে এই সিদ্ধান্ত ঘোষণা করা হতে পারে।

বোর্ডের বার্ষিক সাধারণ সভার সঙ্গে আইপিএলের নিয়ম জানানোর কোনও সম্পর্ক নেই। সবাইকে চমকে দিয়ে আগামী ক’দিনের মধ্যেও সিদ্ধান্ত নেওয়া হতে পারে। তবে আইপিএলের সঙ্গে যুক্ত একাধিক কর্তার দাবি, এখনও ১০ দিন থেকে দু’সপ্তাহ লাগবে সিদ্ধান্ত জানাতে। বোর্ড এ বিষয়ে এখনও মুখ খোলেনি। তবে ফ্র্যাঞ্চাইজ়িগুলিকে ঘোষণায় দেরি হওয়ার কথা জানিয়ে দিয়েছে।

গত মাসে দলমালিকদের সঙ্গে বৈঠকের পর অগস্টের শেষে সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল বোর্ডের। সময় যত এগিয়ে আসছিল তত দলমালিকদের আগ্রহ বাড়ছিল। তবে এখন বিসিসিআই জানিয়েছে, আরও কিছু দিন দেরি হবে।

যখনই তা ঘোষণা হোক, ক্রিকেটারদের ধরে রাখার তালিকা জানানোর জন্য ১৫ নভেম্বর পর্যন্ত সময় থাকছে দলগুলির কাছে। মহা নিলাম হওয়ার কথা ডিসেম্বরে। সেখানে ‘রাইট-টু-ম্যাচ’ বিকল্পও থাকছে।

আইপিএলে ক্রিকেটার ধরে রাখার নিয়ম জানার পরেই মহেন্দ্র সিংহ ধোনি ঠিক করবেন, তিনি আরও এক বছর খেলবেন কি না। সে কারণে অবসর নেওয়া ক্রিকেটারদের ‘আনক্যাপড’ হিসাবে চিহ্নিত করা হতে পারে। তবে নিলামের জন্য হাতে থাকা অর্থে বড়সড় প্রভাব পড়লে বাকি দলগুলি রাজি না-ও হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2025 BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE