Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Shakib Al Hasan

বাংলাদেশের পরিস্থিতির প্রভাব পড়বে শাকিবের খেলায়? উত্তর দিলেন অধিনায়ক শান্ত

দেশের অশান্ত পরিস্থিতির মধ্যেই পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ়‌ খেলতে নেমেছে বাংলাদেশ। খেলছেন শাকিব আল হাসানও। দেশের পরিস্থিতির কোনও প্রভাব শাকিবের খেলায় পড়বে কি? উত্তর দিলেন বাংলাদেশের অধিনায়ক।

cricket

শাকিব আল হাসান। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ১১:২১
Share: Save:

দেশের অশান্ত পরিস্থিতির মধ্যেই পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ়‌ খেলতে নেমেছে বাংলাদেশ। বুধবার থেকে শুরু প্রথম টেস্ট। সেই ম্যাচে খেলতে নামবেন শাকিব আল হাসানও। ম্যাচের আগে বাংলাদেশের অধিনায়ক নাজমুল শান্তকে প্রশ্ন করা হয়েছিল, দেশের পরিস্থিতির কোনও প্রভাব শাকিবের খেলায় পড়বে কি না? শান্ত জানিয়েছেন, শাকিব পেশাদার। তাই পরিস্থিতি সামলে নিতে পারবেন।

শেখ হাসিনা সরকারের সাংসদ ছিলেন শাকিব। দেশের পরিস্থিতি নিয়ে এক বারও প্রকাশ্যে মুখ খোলেননি। গোটা সময়টাই দেশের বাইরে ছিলেন। সেই কারণে সমালোচিতও হতে হয়েছে তাঁকে।

ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে শান্তকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “দীর্ঘ দিন ধরে ও ক্রিকেট খেলছে। তাই নিজের ভূমিকা সম্পর্কে ও জানে। সে ভাবেই ও প্রস্তুত হচ্ছে। শাকিবের রাজনৈতিক জীবন নিয়ে আমি বিন্দুমাত্র ভাবিত নই।”

শান্ত আরও বলেন, “মনে হয় ওর খেলায় কোনও প্রভাব পড়বে। সত্যি বলতে, ও পেশাদার ক্রিকেটার। আমি নিশ্চিত ও সিরিজ়‌ে এমন কিছু করবে যেটা সবার মনে থেকে যাবে।”

বাংলাদেশকে দীর্ঘ দিন নেতৃত্ব দিয়েছেন শাকিব। কানাডায় টি-টোয়েন্টি লিগ খেলার পর তিনি যোগ দিয়েছেন বাংলাদেশ দলে। পাকিস্তানে গিয়ে দু’টি টেস্ট খেলবে বাংলাদেশ। তবে দেশের অশান্ত পরিস্থিতির কারণে ভাল করে প্রস্তুতি নিতে পারেনি তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shakib Al Hasan Bangladesh Cricket Nazmul Hassan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE